৪ দফা দাবিতে মৌলভীবাজারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতিবাদ সভা

October 2, 2021,

স্টাফ রিপোর্টার॥ প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান, আন্তর্জাতিকমানের ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সকে ৩ বছর রূপান্তরে অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধ, বিএনবিসি-২০২০ এর বিতর্কিত ধারা উপধারা সংশােধন, ছাত্র শিক্ষক ও পেশাজীবীদের পেশাগত সমস্যা সমাধান এবং ডিগ্রী ইঞ্জিনিয়ারদের সংগঠন আইইবি’র ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ২৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ মৌলভীবাজার জেলা শাখার আয়োজনে মৌলভীবাজার পৌর পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
আইডিইবির মৌলভীবাজার জেলা শাখার সভাপতি কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সহ-সভাপতি মাহমুদুর রশিদ মসরুর।
এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন-আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী পরিষদের তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ শাহজাহান কবির, সিনিয়র ইঞ্জিনিয়ার কামরুজ্জামান নয়ন, সওজ সাধারণ সম্পাদক মনিরুল আলম, সিলেট জেলা সংগ্রাম পরিষদের সদস্য সচিব আলমগীর হোসেন, বাংলাদেশ ডিপ্লোমা প্রকৌশলী সমিতি নওশাদুল হক, এনামুল হক, বাকাছাপ মৌলভীবাজার জেলা শাখার সভাপতি কামরান আহমদ, সদস্য জসীম উদ্দীন সহ অন্যন্যরা। উপস্থিত ছিলেন বিভিন্ন স্থরের ডিপ্লোমা প্রকৌশলী, শিক্ষক ও পলিটেকনিক শিক্ষার্থীরা।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের উপ সহকারী প্রকৌশলী পদ বাতিলের জন্য ষড়যন্ত্রকারীরা উঠেপড়ে লেগেছে। আমরা তা হতে দেবো না। যেখানে মাননীয় প্রধানমন্ত্রী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিদের জন্য চিন্তা করেন সেখানে ওরা তা প্রতিহত করতে পারবেনা। আমি প্রয়োজনে তাদের বিরুদ্ধে আন্দোলনে রাজ পথে নামবো। তবুও আমাদের অধিকার আদায় করে ছাড়ব। আমাদের অস্তিত্ব নিয়ে খেলা করার অধিকার তাদের নেই।
ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাগত পদবী পরিবর্তনের ষড়যন্ত্রমুলক বিষয়বস্তু অন্তর্ভুক্তির তীব্র নিন্দা জানান বক্তারা এবং সংগ্রাম পরিষদের ঘোষিত চার দফা দাবি আলাপ-আলোচনার মাধ্যমে অবিলম্বে মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় আরো কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি দেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com