বড়লেখা হাসপাতালে সমাজসেবার উদ্যোগে করোনার ‘সুরক্ষা বুথ’ চালু

May 12, 2020,

আব্দুর রব॥ বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষে চিকিৎসক ও স্বাস্থ্্যকর্মীদের সুরক্ষায় সোমবার দুপুরে ‘কভিড-১৯ সুরক্ষা বুথ’ স্থাপন করা হয়েছে। উপজেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে হাসপাতাল সমাজসেবা কার্যক্রমের আওতায় ও রোগী কল্যাণ সমিতির অর্থায়নে এ সুরক্ষা বুথ স্থাপিত হয়েছে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ঝুঁকিমুক্তভাবে চিকিৎসাদান ও করোনা সন্দেহভাজনদের সহজে চিহ্নিত করতে এ সুরক্ষা বুথে হাসপাতালে আগত রোগীদের পালস্, তাপমাত্রা, ও হৃদকম্পন ইত্যাদি সুরক্ষিত পদ্ধতিতে মাপা হবে। প্রধান অতিথি হিসেবে এ বুথের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ।
এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফেরদৌস আখতার, মেডিকেল অফিসার ডা. শুভ্রাংশু শেখর দে, ডা. মো. ফয়জুল ইসলাম, সাংবাদিক লিটন শরীফ প্রমুখ উপস্থিত ছিলেন।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, করোনার বিস্তার ঠেকাতে এবং হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় সমাজসেবা অধিদপ্তরের হাসপাতাল সমাজসেবা কার্যক্রমের আওতায় রোগী কল্যাণ সমিতির অর্থায়নে এই সুরক্ষা বুথ স্থাপন করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস বলেন, এ বুথের মাঝখানে রয়েছে কাঁচের সুরক্ষা। এক পাশে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। অন্য পাশে থাকবে হাসপাতালে আসা সেবাপ্রার্থী ব্যক্তি। কাঁচের ভেতরে থাকা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কাছে বাইরের বাতাস প্রবেশের সুযোগ নেই। এ সুরক্ষা বুথে হাসপাতালে আগত রোগীদের পালস্, তাপমাত্রা, ও হৃদকম্পন ইত্যাদি সুরক্ষিত পদ্ধতিতে মাপা হবে। এই বুথ স্থাপনের ফলে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনাভাইরাসে সংক্রামণের ঝুঁকি থেকে রেহাই পাবেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com