সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব চৌধুরী মামুন আকবর

April 20, 2024,

স্টাফ রিপোর্টার॥ সিলেট সরকারি টিচার্স ট্রেনিং কলেজের উপাধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ চৌধুরী মামুন আকবর সিলেট শিক্ষাবোর্ডের সচিব পদে সম্প্রতি যোগদান করেছেন।

১৭ এপ্রিল বুধবার মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এ পদে পদায়ন করা হয়। তিনি তার বর্ণাঢ্য কর্মজীবনে মৌলভীবাজার সরকারি মহিলা কলেজ, সিলেট সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন সরকারি কলেজে অর্থনীতির  শিক্ষক ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি সিলেট বিভাগের একমাত্র সরকারি শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয়ের উপাধ্যক্ষ এর গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

উল্লেখ্য যে চৌধুরী আকবর মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার দরগাহ্পুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম চৌধুরী গোলাম আকবর সাহিত্যভূষণ ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন লোক সাহিত্য সংগ্রাহক ও গবেষক। তিনি বাংলা একাডেমি সহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হন।  তার সহোদর ভ্রাতা সাবেক জেলা রেজিস্ট্রার চৌধুরী হারুন আকবরও একজন খ্যাতিমান সাহিত্যিক হিসেবে পরিচিত ছিলেন।

তার এ নিয়োগে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন মৌলভীবাজারের বিশিষ্ট ব্যক্তিবর্গ। তার   কর্মকালে সিলেট শিক্ষা বোর্ড এ অঞ্চলের শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তারা হলেন মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ মোঃ আব্দুল খালিক, সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান, সমাজবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধানপ্রধান শাহ্ আব্দুল ওদুদ, মৌলভীবাজার সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ফয়েজ আহমদ, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ রফি উদ্দিন প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com