অবৈধ তফসিল বাতিলের দাবিতে মৌলভীবাজারে বাসদের বিক্ষোভ

November 19, 2023,

স্টাফ রিপোর্টার॥ একতরফা নির্বাচনের ঘোষিত অবৈধ তফসিল বাতিল করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ মৌলভীবাজার জেলা শাখার বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

১৯ নভেম্বর ২০২৩, রবিবার বেলা ৩টায় মৌলভীবাজার চৌমুহনায় বাসদ মৌলভীবাজার জেলা সমন্বয়ক এডভোকেট মঈনুর রহমান মগনুর সভাপতিত্বে এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সাধারণ সম্পাদক রাজিব সূত্রধরের সঞ্চালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়। পুলিশের বাঁধায় সমাবেশ সংক্ষিপ্ত করতে হয়। জেলা সমন্বয়ক বিক্ষোভ সমাবেশের সভাপতি এডভোকেট মঈনুর রহমান মগনুর বক্তব্যের মধ্য দিয়ে সমাবেশ শেষে হয়।

সমাবেশে পুলিশ বাঁধার তিব্র নিন্দা জানিয়ে মঈনুর রহমান মগনু বলেন, নিশি ভোটের আওয়ামী লীগ সরকার ক্ষমতায় ঠিকে থাকতে আবারও একতরফা নির্বাচনের জন্য আয়োজন করেছে। সকল দলের অংশগ্রহণ নিশ্চিত না করেই নির্বাচন কমিশন ৭ জানুয়ারি নির্বাচনের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করল। সকল বিরোধী দলের দাবি ছিলো একটা নির্দলীয় তদারকি সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে কোন দলীয় সরকারের অধীনে নির্বাচন হবে না। সিন্ডিকেটের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি পাচ্ছে এ নিয়ে সরকারের কোন মাথাব্যথা নাই। সরকারের মাথাব্যথা বিরোধী দল এবং মত দমন করা। আর ক্ষমতায় ঠিকে থাকতে সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে নিজের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে রূপায়িত করছে। দমন-পীড়ন, নির্যাতন বন্ধ করে এবং অবৈধ তফসিল বাতিল করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন করার আয়োজন নিশ্চিত করতে হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com