আবারও সিলেটের সঙ্গে সারা দেশের ৪ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

May 21, 2023,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ আবারও সিলেটের সঙ্গে ৪ ঘন্টা সারাদেশের ট্রেন চলাচল বন্ধ ছিল। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় লাইনচ্যুত হওয়া ট্রেনের বগি ও ইঞ্জিন উদ্ধারকাজের জন্য প্রায় চার ঘণ্টা বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে সারা দেশের রেল চলাচল স্বাভাবিক হয়।

রোববার ২১ মে দুপুর সাড়ে ১২টার দিকে লাইনচ্যুত হওয়া দুটি বগি ও ইঞ্জিন লাইনে তুলে নিয়ে যাওয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানিয়েছেন শমশেরনগর রেল স্টেশন মাস্টার উত্তম কুমার দেব।

রোববার সকাল ৮টা ৪০ মিনিটে লাইনচ্যুত ট্রেনের বগি ও ইঞ্জিন স্টেশনে নিয়ে যাওয়ার জন্য কাজ শুরু করে রেলওয়ের উদ্ধারকারী দল। কুলাউড়া ও আখাউড়া থেকে আসা দুটি উদ্ধারকারী ট্রেন বগি ও ইঞ্জিন লাইনে তুলে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে নিয়ে যায়।

এ কাজের জন্য সকাল থেকে ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। পরে ভানুগাছ স্টেশনে আটকে পড়া কালনী এক্সপ্রেস ট্রেনটি দুপুর সাড়ে ১২টায় ঢাকার উদ্দেশে রওনা হয়।

গত শনিবার ভোরে লাউয়াছড়া এলাকায় গাছের সঙ্গে ধাক্কা লেগে চট্টগ্রাম থেকে সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হলে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

পরে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে উদ্ধারকারী ট্রেন লাইনচ্যুত বগি ও ইঞ্জিন রেললাইন থেকে উঠিয়ে পাশে রাখা হয়।। এতে প্রায় ১৫ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছিল।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

মৌলভীবাজারে প্রেস কাউন্সিল সেমিনার ও মতবিনিময় অনুষ্ঠিত

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ভাড়াউড়া চা বাগানে মে দিবস পালিত

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com