আলহাজ্ব মখলিছুর রহমান ডিগ্রি কলেজের শোক দিবস পালন

August 15, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যালি, পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ করেছে আলহাজ্ব মো: মখলিছুর রহমান ডিগ্রি কলেজ।

মঙ্গলবার ১৫ আগষ্ট  দুপুরে  সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের ইউসুফ নগরস্থ কলেজ হল রুমে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রভাষক মো: সামছুল মিয়ার সভাপতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট শিক্ষানুরাগী, সাবেক বৃটিশ কাউন্সিলার ও রাজনীতিবীদ আলহাজ এম এ রহিম (সিআইপি)।

বিশেষ অতিথি ছিলেন যুক্তরাজ্য মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী মিসেস নাসিমা রহিম। কলেজের দাতা সদস্য বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক মুজিবুর রহমান মুজিব।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন একদিন তোমরা দেশের কর্ণধার হবে। তোমারাও যেন এমপি হতে পার, মন্ত্রী ও সচিব হতে পারো। সেই আত্মবিশ্বাস নিয়ে পড়ালেখা করতে হবে। রাজনীতিতে বঙ্গবন্ধুর আর্দশ ছিলো দেশ ও দশের তরে ত্যাগের।

বঙ্গবন্ধু রাজনীতিতে নীতি-আদর্শকে সর্বোচ্চ স্থান দিতেন। তাঁর রাজনীতির লক্ষ্য নিছক ক্ষমতায় যাওয়া ছিল না। তা ছিলো বাঙালির অধিকার আদায় বা জাতীয় মুক্তি অর্জনের। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী আমাদের এই কলেজ প্রতিষ্ঠার পর থেকে পালন করে আসছে।

মখলিছুর রহমান কলেজ শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্ন গড়ে তুলার জন্যই এই অনুষ্ঠানের আয়োজন করে। কারণ বঙ্গবন্ধুর আদর্শ লালন না করলে কোন শিক্ষার্থীই দেশ প্রেমিক হবে না। তোমরা বঙ্গবন্ধুর মত আদর্শবান, দেশপ্রেমিক, মানুষের জন্য ত্যাগী ও নিবেদিত, সততা ও নৈতিকতার শক্তির অধিকারী, সর্বোপরি মানবিক হও এই প্রত্যাশা রাখি।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনাসহ দেশ ও জাতির কল্যাণ কামনায় মিলাদ,দোয়া ও শিরণী বিতরণ করা হয়।

এ সময় মখলিছুর রহমান ডিগ্রি কলেজের শিক্ষার্থী ছাড়াও কপুর্লনেছা এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসা, সমশেরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com