আলহাজ্ব মো: মখলিছুর রহমান ডিগ্রি কলেজের একযুগ পূর্তি উপলক্ষে “বিশ্বায়ন-৩” বইয়ের প্রকাশনা উৎসব

May 26, 2024,

স্টাফ রিপোর্টার॥ কলেজের একযুগ পূর্তি উপলক্ষে মৌলভীবাজার সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের রাতগাঁওয়ে আলহাজ্ব মোঃ মখলিছুর রহমান ডিগ্রি কলেজ স্মরণিকা গ্রন্থ বিশ্বায়ন-৩ এর  প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

২৬ মে রোববার দুপুরে কলেজ অডিটরিয়ামে আলহাজ্ব মো: মখলিছুর রহমান ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী,সমাজসেবক ও শিল্পপতি সাবেক ব্রিটিশ কাউন্সিলর আলহাজ্ব এম এ রহিম শহীদ (সি.আই.পি) এর সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো: আখতার হোসেন।

কলেজ শিক্ষক প্রভাষক মো: জাকির হোসেন ও প্রভাষক নিরুপম দাশের পরিচালনায় প্রকাশনা উৎসব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক অতিরিক্ত সচিব মো: মনিরুল ইসলাম, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান, যুক্তরাষ্ট্রের নিউর্য়ক পুলিশের কর্মকর্তা হুমায়ুন কবির (এনওয়াইপিডি), বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক মাহবুবা আখতার।

বক্তব্য রাখেন কলেজ গর্ভনিং বডির আজীবন দাতা সদস্য বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক মো: মুজিবুর রহমান মুজিব, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: শামসুল মিয়া প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন কলেজের প্রভাষক আসাদুজ্জামান রানা, পবিত্র গীতা থেকে পাঠ করেন আইসিটির প্রভাষক সুদীপ ভট্রাচার্য্য।

অতিথিদের ফুল দিয়ে বরণ করেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। অনুষ্ঠানে অতিথিদের কলেজের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করা হয়। বক্তারা কলেজের একযুগ পূর্তিতে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে বলেন মফস্বলের এই বিদ্যাপিঠটি প্রতিষ্ঠা লগ্ন থেকে সিলেট বিভাগের মধ্যে বেশ সুনামের সাথে ভালো ফলাফল করে এগিয়ে যাচ্ছে। এই ধারা অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করে বলেন এই বিদ্যাপিঠটির প্রতিষ্ঠাতা ও তার পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই বিদ্যাপিঠের শিক্ষার্থীরা যাতে আগামীতে দেশ ও জাতীর কল্যাণে নিবেদীত হয়ে কাজ করতে পারেন সেজন্য যোগ্য ও দক্ষভাবে নিজেদেরকে গড়ার তাগিদ দেন। পরে অতিথিরা আনুষ্ঠানিকভাবে কলেজ স্মরণিকা বিশ্বায়ন-৩ গ্রন্থের মোড়ক উম্মোচন করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com