ইয়াং লিডার ফেলোদের আয়োজনে স্থানীয় সমস্যা চিহ্নিত করণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

August 30, 2023,

মোঃ আব্দুল কাইয়ুম॥ মৌলভীবাজার ডিআই তরুণ ফেলোদের আয়োজনে স্থানীয় জন-সম্পৃক্ত সমস্যা চিহ্নিতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ৩০ আগস্ট সকাল ১০ টা থেকে শুরু হয়ে দুপুর দেড়টা পর্যন্ত মৌলভীবাজার শহরের অভিজাত রেস্ট ইন হোটেলে অনুষ্ঠিত হয় এই কর্মশালা।

USAID’র অর্থায়নে এসপিএল প্রোগ্রামের অংশ হিসেবে আয়োজিত এই অনুষ্ঠানটিতে মৌলভীবাজার জেলার বিভিন্ন রাজনৈতিক দলের অভিজ্ঞ ও তরুণ রাজনীতিবিদ ছাড়াও শিক্ষক, সাংবাদিকসহ নাগরিক সমাজের অনেকেই উপস্থিত ছিলেন।

কর্মশালার প্রধান লক্ষ্য ছিল উপস্থিত ব্যক্তিবর্গের সম্মিলিত  আলোচনার মাধ্যমে শহরের প্রধান সমস্যা গুলো চিহ্নিত করা।

মূলত শহরের আবর্জনা সমস্যা থেকে শুরু করে পথশিশুদের ভিক্ষাবৃত্তির সংস্কৃতি এবং অতিমাত্রায় যানজটের কারণে স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হচ্ছে, তা আলোচনায় উঠে আসে।

এছাড়াও শহরে পানি নিষ্কাষন সমস্যা, মাদকের প্রভাবসহ অন্যান্য বিভিন্ন সমস্যা গ্রুপ ওয়ার্কে আলোচনায় উঠে আসে। পরবর্তীতে সমস্যা তুলে ধরার পাশাপাশি তা সমাধানের লক্ষ্যে উপস্থিত সকলে মিলে একটি কর্মপরিকল্পনা গ্রহণ করেন।

কর্মশালা অনুষ্ঠানের আয়োজক হিসেবে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যশনালের সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ নাইমুর রহমান, ইলেক্টরাল প্রোগ্রাম এসোসিয়েট মাহতাব উদ্দিন চৌধুরী, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ইয়াং লিডার ফেলোশিপ প্রোগ্রামের ২৪তম ব্যাচের চার ফেলো-জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ জাকারিয়া, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের দপ্তর সম্পাদক তরুণ আইনজীবী অ্যাডভোকেট নিয়ামুল হক, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের মহিলা বিষয়ক সম্পাদক উম্মে সালমা হক, জেলা জাতীয় ছাত্রসমাজের আহবায়ক ওয়াজিউল মেহেদী ।

কর্মশালার সমাপনী সেশনে উল্লিখিত সমস্যাগুলো সমাধানের লক্ষ্যে সকলে দল-মত নির্বিশেষে একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com