এডভোকেট কিশোরী পদ দেব শ্যামলের মৃত্যুতে শোক প্রকাশ

November 14, 2023,

স্টাফ রিপোর্টার॥ বাংলাদেশ মানবাধিকার কমিশন মৌলভীবাজার জেলা শাখার সভাপতি এডভোকেট কিশোরী পদ দেব শ্যামল (৬৭)  রোববার ১২ নভেম্বর রাত ১২টা ৫৩ মিনিটে মৌলভীবাজার লাইফ লাইন হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৌলভীবাজার জেলা জজআদালতের পিপি সিনিয়র সাংবাদিক এডভোকেট রাধা পদ দেব সজল উনার ছোটভাই। মানবিক মূল্যবোধ সম্পন্ন এইমানুষটির মৃত্যুতে গোটা মৌলভীবাজার জেলায় শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে বিশিষ্টজনেরা শোক ও প্রকাশ করেছেন।

শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিদেহি আত্মার শান্তি কামনা করেছেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগসভাপতি নেছার আহমদ এমপি, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মিছবাউররহমান, জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর চেয়ারম্যান ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণসম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, ইউকে বিডি টিভির চেয়ারম্যান ও ওয়েলস আওয়ামীলীগ সিনিয়র সহসভাপতি মোহাম্মদ মকিস মনসুর, মৌলভীবাজার জেলা  কৃষকলীগ সাধারণ সম্পাদক ও বাংলাদেশ মানবাধিকার কমিশনমৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক শাহীন আহমদ চৌধুরী, মৌলভীবাজার জেলা সেচ্ছাসেবকলীগের সাবেকসভাপতি নাজমুল হক, জাতীয় শ্রমিকলীগ মৌলভীবাজার জেলা সভাপতি কাউন্সিলর আসাদ হোসেন মক্কু,  চ্যানেল এস টিভিরফাউন্ডার চেয়ারম্যান মাহি ফেরদৌস জলিল, মানবাধিকার কর্মী ও সিনিয়র সাংবাদিক কাওসার ইকবাল,  ইউকে বিডি টিভিরম্যানেজিং ডিরেক্টর, বাংলাদেশ মানবাধিকার কমিশন মৌলভীবাজার পৌর শাখার সাবেক সাধারণ সম্পাদক   ও যুক্তরাজ্যযুবলীগ বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট সভাপতি ইন্জিনিয়ার খায়রুল আলম লিংকন, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর মৌলভীবাজারজেলা কমিটির সভাপতি কমিশনার এডভোকেট পার্থ সারথী পাল প্রমুখ।

উল্লেখ্য, এডভোকেট কিশোরী পদ দেব শ্যামল মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির গুরুত্বপূর্ণ দ্বায়িত্ব পালন ছাড়াওবাংলাদেশ মানবাধিকার কমিশন মৌলভীবাজার জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি, মাসিক গৌরবানী পত্রিকার সম্পাদকসহঅনেক প্রকাশনার সম্পাদনায় অগ্রজ হিসেবে দ্বায়িত্ব পালন করেন। বিশিষ্ট কবি, নাট্য ব্যাক্তিত্ব, প্রতিথযশা সিনিয়র আইনজীবীহিসেবে ছিলো তার প্রচন্ড সুখ্যাতি। চ্যানেল এস ইউকে,র সিনিয়র প্রডিউসার ছিলেন। তিনি ২০০৮ সালে ঐতিহ্যবাহীমৌলভীবাজার পাবলিক লাইব্রেরীর নির্বাচিত সাধারণ সম্পাদক হয়ে লাইব্রেরীর উন্নয়নে ভূমিকা রাখেন। তিনি ছাত্র ইউনিয়নেররাজনীতির সংগে জড়িত ছিলেন। সকল শ্রেণির শিক্ষার্থীদের গৃহ শিক্ষক হিসেবে ছিলেন অত্যন্ত জনপ্রিয়। বিভিন্ন এলাকায় ঘুরেঘুরে তিনি শিক্ষার্থীদের পাঠদান করাতেন।

তিনি মুক্তিযুদ্ধকালিন সময়ে দুই ভাইকে হারিয়েছেন। জীবনভর সংগ্রাম করেছেন সততার সাথে। মানবিক হৃদয়ের অধিকারীপ্রয়াত কিশোরী পদ দেব শ্যামল জেলার প্রত্যন্ত এলাকার অসহায় দারিদ্র মানুষের কল্যাণে নীরবে নিভৃত্তে কাজ করে গেছেনআমৃত্যু। নিপীড়িত বঞ্চিত ও অসহায় মানুষের পাশে দাড়াতেন নির্বিচারে। এর গন্ডি বা এলাকা যেমন ছিলনা, তেমনি ছিলনাকোন জাতপাত।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৌলভীবাজার জেলা জজআদালতের পিপি সিনিয়র সাংবাদিক এডভোকেট রাধা পদ দেব সজল উনার ছোটভাই। তাঁর শেষ কৃত্যানুষ্ঠান মৌলভীবাজারসৈয়ারপুরস্থ স্থানীয় শ্মশান ঘাটে অনুষ্ঠিত হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com