ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে ওয়েলস আওয়ামী যুবলীগের উদ্দ্যোগে বৃটেনের কার্ডিফে সভা অনুষ্ঠিত,

June 9, 2024,

কামরুল আই রাসেল (লন্ডন)॥ ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে ইউকে ওয়েলস আওয়ামী যুবলীগের উদ্দ্যোগে ৭ ই জুন বৃটেনের
কার্ডিফ শহরে স্থানীয় রেষ্টুরেন্টে এক আলোচনা সভা ও ডিনারপার্টির আয়োজন করা হয়েছে। ওয়েলস যুবলীগ সভাপতি সাবেক ছাত্রনেতা সেলিম আহমদ এর সভাপতিত্বে ও ওয়েলস যুবলীগের সাধারন সম্পাদক প্রাক্তন ছাত্রনেতা মফিকুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও ওয়েলস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর. প্রধান বক্তা ছিলেন ওয়েলস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রাক্তন ছাত্রনেতা এম.এ.মালিক, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়েলস আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক গোলাম মর্তুজা, যুগ্ম সাধারন সম্পাদক আলহাজ্ব লিয়াকত আলী, ওয়েলস যুবলীগের সাবেক সভাপতি জয়নাল আহমদ শিবুল, ওয়েলস কৃষক লীগের সভাপতি শেখ মোহাম্মদ আনোয়ার, সাবেক ছাত্রনেতা মুহিবুর রহমান খসরু, গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে সাউথ ওয়েলস রিজিওনের কনভেনার মুজিবুর রহমান মুজিব, ওয়েলস বঙ্গবন্ধু পরিষদের সাধারন সম্পাদক সৈয়দ ইকবাল আহমেদ, নিউপোট যুবলীগের সাবেক সভাপতি মুহিবুর রহমান মুহিব,নিউপোট যুবলীগের সাধারন সম্পাদক ফখরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আনহার মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন, ওয়েলস যুবলীগের সিনিয়র সহ সভাপতি আবুল কালাম মুমিন, সহ সভাপতি রকিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এ বি রুনেল, আসাদ মিয়া, মৌলা আফতাব দেওয়ান ফয়সল মজিদ, শেখ সুমন তরফদার, বাবুল খান, কামাল আহমদ, নজির আহমদ, সাবেক ছাত্রনেতা আলী আমজদ, ওয়েলস ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ বদরুল হক মনসুর,ফেরদৌস আলী, কালাম হোসেন, মারুফ আহমদ, আব্দুর রুউফ, সাবেক ছাত্রনেতা ইমরান আহমেদ, ছাত্রনেতা রাসেল আহমদ, ইফহাত আহমদ,আজাদ মিয়া. আহমেদ রহমান , আবতাহি আহমদ, ফেরদুস রহমান, আব্দুর রব, সেবুল হোসেন ও সাগর আহমেদ, সহ ওয়েলস আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগ সেচ্ছাসেবক লীগ, স্রমিক লীগ , কৃষকলীগ, তাতীলীগ সহ কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
প্রধান অতিথি যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর ১৯৬৬ সালের ৭ই জুন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে এক অবিস্মরণীয় ও তাৎপর্যপূর্ণ দিন বলে উল্লেখ করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত বাঙালি জাতির মুক্তির সনদ, বাংলাদেশের স্বাধীনতার সোপান” ঐতিহাসিক ৬-দফার প্রতি বাঙালির অকুণ্ঠ সমর্থনে রচিত হয় স্বাধীনতার রূপরেখা। ৬-দফা আন্দোলনের মধ্য দিয়ে অঙ্কুরিত হয় স্বাধীনতার স্বপ্নবীজ।
প্রধান বক্তার বক্তব্যে ওয়েলস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রাক্তন ছাত্রনেতা এম.এ.মালিক বলেন ৬ দফা দাবির পক্ষে বাঙালি জাতির সর্বাত্মক রায় ঘোষিত হয় ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচনে মধ্য দিয়ে। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালে সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে অভ্যুদয় ঘটে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের।
ওয়েলস যুবলীগ সভাপতি ভিপি সেলিম আহমদ ও সাধারন সম্পাদক মফিকুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে স্ব-স্ব অবস্থান থেকে কাজ করার জন্য প্রবাসীদের প্রতি আহবান জানান।
এছাড়া ও সভায় মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলা পরিষদ নির্বাচনে ওয়েলস আওয়ামী লীগ নেতা, ও সাবেক ছাত্রনেতা মোঃ শাহজাহান খাঁন ২য় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এবং সিলেটের বালাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জননেতা মোঃ আনহার মিয়া প্রথম বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় মিষ্টিমুখ অনুষ্ঠানের ও আয়োজন করা হয়েছে। এতে মিষ্টি বিতরনের আয়োজন করেন ওয়েলস যুবলীগের সিনিয়র সহ সভাপতি আবুল কালাম মুমিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।।
এদিকে সভায় ওয়েলস শ্রমিক লীগের সভাপতি বিশিষ্ট সমাজসেবক মরহুম নুরুল আলম চুনুর অকাল মৃত্যুতে উনার আত্মার মাগফেরাত কামনায় এক দোয়ার মাহফিলের ও আয়োজন করা হয়। দোয়া পরিচালনা করেন ওয়েলস আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আলহাজ্ব লিয়াকত আলী।
এদিকে সভায় কমিউনিটি সংগঠক মুজিবুর রহমান মুজিব আওয়ামী লীগের যোগদান করায় ফুলেল শুভেচ্ছা জানিয়ে উনাকে বরণ করে নেন উপস্থিত নেতৃবৃন্দ।।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com