কমতে পারে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে এয়ারলাইন্স ভাড়া

July 8, 2023,

তোফায়েল পাপ্পু দুবাই থেকে॥  সংযুক্ত আরব আমিরাতের ট্রাভেল এজেন্টরা ইঙ্গিত দিয়েছে যে আসন্ন সপ্তাহ গুলিতে বিমান ভাড়া কমতে পারে। তারা জানায়, যে এটি প্রাথমিক গ্রীষ্মের ভিড় কমে যাওয়ার কারণে ভাড়ার দাম কমতে শুরু হয়েছে, যদিও হিজরির ছুটির কারণে নির্দিষ্ট কিছুখাতে দাম বেশি হতে পারে।

অনলাইন ট্রাভেল এজেন্সি স্কাই স্ক্যানারের মতে,আমিরাতে গ্রীষ্মকালে তাপমাত্রা বেশি হওয়ায় গরমের কারনে স্কুল ছুটির প্রথম দুই সপ্তাহ ভ্রমণের জন্য সবচেয়ে জনপ্রিয় সময়, তবে এটি সবচেয়ে ব্যয় বহুলও। “স্কাই স্ক্যানারের ডেটা দেখায় যে, ভ্রমণকারীরা ১৯ আগস্টের সপ্তাহে এবং জুলাইয়ের শুরুতে ভ্রমণ করে গড়ে ১০ শতাংশ বাঁচাতে পারে।

আমিরাতের স্থানীয় সংবাদ মাধ্যম খালিজ টাইমসের সাথে এক সাক্ষাতে দিরা ট্রাভেল অ্যান্ড ট্যুরিস্ট এজেন্সির জেনারেল ম্যানেজার টি.পি. সুধীশ বলেন, প্রতি বছরই টিকেটের দাম জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহ থেকে কমতে শুরু করে। এটি সর্বদা পূর্বাভাস এবং এটি অতীতের ডেটা দ্বারা ও টিকিটের দাম বাজারের চাহিদা দ্বারা নির্ধারিত হয়। গ্রীষ্মের প্রাথমিক ভিড়ের পরে, দাম কমে যায়। সুতরাং, মৌসুমী ভিড় কমার পরে, টিকিটের দাম ২০ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত আবার বাড়বে। এর কারণ হল ২৯ আগস্টের কাছাকাছি স্কুলগুলিও সেই সময়ে আবার খুলবে। সুতরাং,অভ্যন্তরীণ ভিড় কেবল উপমহাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে বাড়বেনা, ইউরোপীয় প্রবাসীরাও দেশে ফিরে আসবে।”

অনলাইন ট্রাভেল এজেন্সি স্কাই স্ক্যানার দ্বারা পরিচালিত গবেষণায় দেখা গেছে যে ৯১ শতাংশ সংযুক্ত আরব আমিরাত ভ্রমণকারী এই গ্রীষ্মে দূরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে, এত প্রায় অর্ধেক (৪৮ শতাংশ) এখনও তাদের ছুটি বুক করতে পারেনি। কো¤পানির মতে, মাত্র ৪ শতাংশ সংযুক্ত আরব আমিরাত ভ্রমণকারী সক্রিয় ভাবে ভ্রমণের জন্য ডিল খুঁজছেনযা কো¤পানিটিকে “গ্রীষ্মের সবচেয়ে সস্থা সপ্তাহ” বলে।

বাংলাদেশী ট্রাভেল এজেন্সি ওয়াদি আল্মানা ট্রাভেল এজেন্সির ডিরেক্টর সামছুদ্দোহা বলেন, টিকেটের দাম সরাসরি চাহিদা এবং সরবরাহের সাথে যুক্ত। ঈদের ছুটির কারণে গত সপ্তাহে চাহিদা বেশিছিল অনেক মানুষ ভ্রমণের জন্য খুঁজছেন। তাই প্রাথমিক ভাবে দাম বেড়েছে। তবে পরের সপ্তাহ থেকে দামের ওঠানামা স্থিতিশীল হয় সামনে আরও দাম কমার সম্ভাবনা রয়েছে এবং আরও ভাড়ার বিকল্পগুলি আশা করি পাওয়া যাবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com