কমলগঞ্জের শমশেরনগরে আজ প্রাক্তন ছাত্র পুণর্মিলনী উদ্বোধন ॥ এলাকায় সাজ সাজ রব

January 26, 2017,

কমলগঞ্জ প্রতিনিধি॥ কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে প্রাক্তন ছাত্র পুণর্মিলনী অনুষ্ঠান  শুক্রবার থেকে শুরু হচ্ছে।  অনুষ্ঠানকে কেন্দ্র করে পুরো শমশেরনগর জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। এলাকায় সাজ সাজ রব বিরাজ করছে। ইতিমধ্যে সম্পন্ন হয়েছে সকল প্রস্তুতি। পুণর্মিলনী অনুষ্ঠানকে প্রানবন্ত করতে উদ্বোধনী দিন অনুষ্ঠিত হবে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী পিঠা মেলা।

২৭ জানুয়ারী  শুক্রবার বিকাল সাড়ে ৩টায় সিংরাউলী ইলেভেন স্টার ক্লাব মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুই দিন ব্যাপী বর্ণাঢ্য আয়োজনের শুভ উদ্বোধন করবেন স্বরাষ্ট্র মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আসাদুজ্জামান খান কামাল এমপি।

আয়োজক কমিটি সূত্রে জানা যায়, শমশেরনগর এএটিএম বহুমুখী উচ্চ বিদ্যালয়, সুজা মেমোরিয়েল কলেজ, হাজী মো: উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়, আব্দুল মছব্বির একাডেমী, আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুল ও শমশেরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে এ পুণর্মিলনী অনুষ্ঠিত হচ্ছে। আয়োজক কমিটির সভাপতি অধ্যক্ষ ম. মুর্শেদুর রহমান, সহ-সভাপতি মনির উদ্দিন, সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মিহির ধর চৌধুরী, যুগ্ম-সম্পাদক শামসুল হক মিন্টু, অর্থ সম্পাদক সৈয়দ ইশতিয়াক উদ্দিন বাবেল ও অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী শমশেরনগর ইউপি চেয়ারম্যান জুয়েল আহমেদ জানান, অনুষ্ঠানকে সফল ও স্মরণীয় করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মঞ্চ নির্মান কার্যক্রমও প্রায় শেষ। দীর্ঘ দিন পর এ ধরনের অনুষ্ঠানকে কেন্দ্র করে নবীন-প্রবীনের মিলন মেলা বসবে। প্রাক্তন শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যরা মিলে প্রায় ২ হাজার জন সদস্য ইতিমধ্যে নিবন্ধন সম্পন্ন করেছেন। পুণর্মিলনী অনুষ্ঠানকে বেশী করে প্রানবন্ত করতে উদ্বোধনী দিন ২৭ জানুয়ারি শুক্রবার অনুষ্ঠিত হবে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী পিঠা মেলা।

সংশ্লিষ্ট সুত্রে আরো জানা যায়, অনুষ্টানে স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট শমসেরনগরকে আলাদা থানা হিসাবে ঘোষনা করার দাবী জানানো হবে। স্বরাষ্টমন্ত্রীকে স্বাগত জানিয়ে বিভিন্ন সড়কে তোরন টাঙ্গানো হয়েছে। আরো জানা যায়, ২ দিকে ভারতীয় সীমান্ত ঘেষা অর্থাৎ দক্ষিণে ভারতের ত্রিপুরা রাজ্য ও পূর্বে কুলাউড়া উপজেলা ও ভারতের আসাম রাজ্য বেষ্টিত কমলগঞ্জ উপজেলার ৪৮৫.২৬ বর্গ কিলোমিটার আয়তনের ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নের প্রায় সাড়ে ৩ লক্ষাধিক মানুষের জান-মানের নিরাপত্তা ও আইন-শৃংঙ্খলা রক্ষা কাজের জন্য ১টি থানা ও ১টি পুলিশ ফাঁড়ি রয়েছে। কমলগঞ্জ থানায় ১ জন ওসি, ১ জন ওসি (তদন্ত), ১০ জন এসআই, ১৬ জন এএসআই এবং ৩১ জন পুলিশ কনষ্টবল বরাদ্ধ থাকলেও আছেন ১৮ জন। অপর দিকে শমসেরনগর পুলিশ ফাঁড়িতে ১ জন অফিসার ইনচার্জ, ১ জন এসআই, ৪ জন এএসআই, ১ জন এটিএসআই ৮ জন কনষ্টবল নিয়োজিত আছেন। সুত্রে আরো জানা যায়, কমলগঞ্জ থানা ও পুলিশ ফাঁড়িতে কনষ্টবল থেকে অফিসারের সংখ্যা বেশী অবস্থান করছেন। যার দরুণ অফিসে বসার স্থান সংকূলান হয়না। এছাড়া অফিসারদের বসবাসের জন্য পর্যাপ্ত স্থায়ী আবাসন ব্যবস্থা নেই। ফলে অনেকেই ভাড়া বাড়িতে থাকতে হচ্ছে বলে জানান কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) নজরুল ইসলাম।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com