কমলগঞ্জে চা খাতে নিয়োজিত নারী শ্রমিকদের উন্নয়নে করণীয় শীর্ষক অংশিজন সভা অনুষ্ঠিত

August 6, 2023,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ বাংলাদেশের চা খাতে নিয়োজিত নারী শ্রমিকের ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পের আওতায় “নারী চা শ্রমিকদের অধিকার ও শোভনকাজ পরিস্থিতি: উন্নয়নে করণীয় শীর্ষক অংশিজন সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার ৬ আগস্ট সকাল ১০টায় উপজেলার হীড বাংলাদেশ হল রুমে বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলস্’র আয়োজনে ও অক্সফ্যাম ইন বাংলাদেশ সহযোগিতায় এ উন্নয়ন করণীয় শীর্ষক অংশিজন সভার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের মনু দলই ভ্যালী সভাপতি ধনা বাউরীর সভাপতিত্বে ও বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলস্’র প্রকল্প সমন্বয়কারী মনিরুল কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা ও কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরি, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল, সহ-সভাপতি পংকজ কন্দ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মনু দলই ভ্যালির সাধারণ সম্পাদক নির্মল দাস পাইনকা।

অনুষ্ঠানে আয়োজনে লক্ষ্য ও উদ্দেশ্য ছিল, ট্রেড ইউনিয়ন ও সুশীল সমাজের উদ্যোগের মাধ্যমে বাংলাদেশের নারী শ্রমিকদের ক্ষমতায়ন, চা খাতে নিয়োজিত নারী শ্রমিকদের অধিকার ও শোভন কাজ পরিস্থিতি অবহিতকরণ ও অংশিজন সম্পৃক্ততার মাধ্যমে নারী শ্রমিকের অধিকার ও শোভন পরিস্থিতির উন্নয়ন।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী ভ্যালী কমিটির গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ, চা শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ টি স্টাফ এস্টেট এস্যাসিয়েশন এর প্রতিনিধি, চা শ্রমিক নিয়ে কাজ করেন এমন মানবাধিকার সংগঠনের প্রতিনিধি, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের প্রতিনিধি ও স্থানীয় জনপ্রতিনিধিসহ ২৫ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা চা শ্রমিকদের জীবন মান উন্নয়নের জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ কথা তুলে ধরেন এ আয়োজনে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলস্’র প্রকল্প সমন্বয়কারী মনিরুল কবির নারী চা শ্রমিকের অধিকার ও শোভন কাজ পরিস্থিতি গবেষণাপ্রাপ্ত ফলাফল উপস্থাপন করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com