কমলগঞ্জে নিংতম কাং টুর্নামেন্ট অনুষ্ঠান

February 26, 2024,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ কমলগঞ্জে বাংলাদেশ মণিপুরি কাং ফেডারেশন এর আয়োজনে নিংতম কাং টুর্নামেন্ট-২০২৪ এর সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
রোববার ২৫ ফেব্রুয়ারি বিকালে কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের নয়াপত্তনস্থ কাংশং এ বাংলাদেশ মণিপুরি কাং ফেডারেশন এর সভাপতি ইবুংহাল সিংহ শ্যামল এর সভাপতিত্বে ও ফেডারেশনের কোষাধ্যক্ষ অশোক মীতৈ ও প্রচার সম্পাদক সমরেন্দ্র কুমার সিংহ এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন মণিপুরি কালচারাল কমপ্লেক্সের সভাপতি জয়ন্ত সিংহ, সাবেক ইউপি সদস্য মনিন্দ্র কুমার সিংহ, সমাজসেবক বীরলাল সিংহ, সমাজসেবক প্রহল্লাদ সিংহ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফেডারেশন এর সাধারণ সম্পাদক সমরজিত সিংহ।
সমাপনী খেলায় কোনাগাঁও উজাও লাইরেম্বী কাংখুৎ ৯ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ান হয় এবং মঙ্গলপুর নিত্যানন্দ কাংখুৎ ৬ পয়েন্ট সংগ্রহ করে রানারআপ হয়। খেলায় মোট ৮টি দল অংশগ্রহণ করে। অনুষ্ঠানে চ্যাম্পিয়ান দলকে ১০ হাজার টাকা ও রানারআপকে ৭ হাজার টাকা পুরষ্কার প্রদান করা হয়।
উল্লেখ্য, প্রাচীনকাল থেকেই মণিপুরি সমাজে কাং খেলার প্রচলন ছিল। বিভিন্ন ঐতিহাসিক তথ্যানুযায়ী দ্বাদশ শতাব্দীর প্রথমার্ধে ভারতের মণিপুরে রাজত্বকারী রাজা লোইতোংবার শাসনামলে এই ‘কাং’ খেলার প্রসার ঘটে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com