কমলগঞ্জে পায়ুপথে ঢুকে পড়া কুঁচিয়া বের হলো সিলেটে

March 26, 2024,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মিতিঙ্গগা চা বাগানের উপজাতি বাসিন্দা সম্ররা মুন্ডা নামের এক জেলের পেট থেকে ২ ফুট ১ ইঞ্চি দৈর্ঘ্য কুঁচিয়া বের করা হয়। ঘটনাটি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়।
জানা গেছে, মুন্ডা স্থানীয় হাওরে মাছ ধরতে গেলে হঠাৎ কোমর সমান কাদায় আটকে যান। তখন তার দুই হাতে থাকা দুটি কুঁচিয়া মাছ কাদায় পড়ে যায়। তখন তিনি অনুভব করেন তার পায়ুপথে কি যেন ডুকছে। তবে সেটিকে গুরুত্ব দেননি তখন তিনি। পরে সম্ররা মুন্ডা সেখান থেকে উঠে বাড়িতে আসার পর তার পেটে প্রচন্ড ব্যথা হয়। পেটের ব্যথা নিবারণে ২৪ মার্চ কমলগঞ্জ উপজেলা হাসপাতালে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সিলেট হাসপাতালের চিকিৎসক পায়ুপথে ঢুকে পড়া কুঁচিয়া অস্ত্রোপচার করে জীবিত কুচিয়া বের করেন।
ওসমানীর হাসপাতালের চিকিৎসকরা মুন্ডার কথা শুনে এক্সরে করান। এক্সরে ধরাপরে পেটের ভিতর লম্বা আকৃতির একটি বস্তু। কর্তব্যরত ডাক্তাররা সিনিয়দের সঙ্গে আলাপ করে সম্ররা মুন্ডাকে সন্ধ্যায় অপারেশন থিয়েটারে নিয়ে যান। সেখানে প্রফেসর জানে আলমের নেতৃত্বে ৪ জন চিকিৎসক ২ ঘণ্টা অপারেশন চালিয়ে পেটের ভিতর থেকে একটি জীবন্ত কুঁচিয়া মাছ বের করেন। এ ঘটনায় ডাক্তাররা বিস্মিত হন। রাতে সার্জারি ইউনিট-২ প্রধান অধ্যাপক ডা. কাজী জানে আলমের নেতৃত্বে অস্ত্রোপচার করে ওই রোগীর পেট থেকে কুচিয়া মাছটি বের করা হয়।
ওসমানী মেডিকেলের উপ-পরিচালক ডা. সৌমিত্র চক্রবর্তী জানিয়েছেন হাসপাতালে অস্ত্রোপচার করে তার পেট থেকে জীবিত ২ফুট ১ ইঞ্চি দৈর্ঘ্য কুঁচিয়া মাছ বের করা হয়। বর্তমানে সম্ররা মুন্ডা ওসমানী মেডিকেলের ১১নং ওয়ার্ডে সংঙ্কামুক্ত অবস্থায় চিকিৎসাধীন আছেন ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com