কমলগঞ্জে বিশ্ব কুষ্ঠ দিবস র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

January 28, 2024,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ ‘আত্মমর্যাদার পরিবেশ, কুষ্ঠ-কলঙ্কের হবে শেষ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে কুষ্ঠরোগী সমাবেশ, র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব কুষ্ঠ দিবস ২০২৪ পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বেসরকারি উন্নয়ন সংস্থা হীড বাংলাদেশ, কমলগঞ্জ এর সহযোগিতায় রোববার ২৮ জানুয়ারি দুপুর ১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে আলোচনা সভা অনুষ্টিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম. মাহবুবুল আলম ভূইঁয়ার সভাপতিত্বে ও টিবি লেপ্রোসি কন্ট্রোল সহকারী আনজুমান আরা রুবীর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন মেডিক্যাল অফিসার ডা. রাজু চন্দ্র, স্যানেটারী ইন্সপেক্টর দুলাল মিয়া, মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) মো. আশরাফুল আলম, বেসরকারি উন্নয়ন সংস্থা হীড বাংলাদেশ এর অসিত পাল (সিআরপি), সাংবাদিক সালাহউদ্দিন শুভসহ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত নার্স ও চিকিৎসকরা।

ডা. মাহবুবুল আলম ভূইঁয়া বলেন, ‘গত ২০২৩ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত কমলগঞ্জ উপজেলার বিভিন্ন চা বাগান ও গ্রামাঞ্চলে এ রোগে ৬৩ জন রোগীকে চিহ্নিত করা হয়েছে। এটা ভয়ের কোনো বিষয় না, চিকিৎসার মাধ্যমে এসব রোগ দ্রুত সেড়ে উঠে। তাই শরীরের কোথাও দাগ থাকলে সেটি কুষ্ঠ বিভাগের স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে রোগ নির্ণয় ও চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করতে সবাইকে সচেতন হতে হবে।’

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com