কমলগঞ্জে মৎস্য খামারে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ

October 1, 2016,

কমলগঞ্জ প্রতিনিধি॥ কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের কান্দিগাঁও গ্রামে মৎস্য খামারে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ উঠেছে।
২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভোর রাতে বিষ ঢেলে খামারে বিভিন্ন প্রজাতির প্রায় ২ লাখ টাকার মাছ নিধন করা হয়েছে। এ ব্যাপারে কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন খামার মালিক।
ক্ষতিগ্রস্ত মৎস্য খামারি আজমল হোসেন আজমান বলেন, নির্বাচনী প্রতিদ্বন্দিতাসহ বিভিন্ন বিষয়ে কমলগঞ্জ সদর ইউনিয়নের ইউপি সদস্য একই গ্রামের সুন্দর আলী (৪৫) ও তার ভাই ইমরান আলী (৩২) এর সাথে পূর্বশত্রুতা রয়েছে। তার ধারণা পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের কেউ মৎস্য খামারে বিষ ঢেলে দিয়েছেন। বিষের কারনে সকাল থেকেই রুই, কাতলা, সিলভার কার্প, মৃগেল, তেলাপিয়া, কার্পুসহ দেশীয় প্রজাতির মাছ মরে ভেসে উঠে। পানিতে ভেসে উঠা মরা মাছ মাটিতে পুঁতে ফেলা হয়। ফলে প্রায় ২ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে তিনি দাবি করেন। এ ঘটনায় তিনি সুন্দর আলী ও তার ভাই ইমরান আলীর নাম উল্লেখ করে বৃহস্পতিবার কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
তবে অভিযোগ অস্বীকার করে ইউপি সদস্য সুন্দর আলী পূর্ব শত্রুতা স্বীকার করে বলেন, ঘটনাটি নাটকীয় বিষয় হবে। আসলে এটি কোন মৎস্য খামারও নয়। অল্প পানির ডোবায় স্বাভাবিকভাবে কিছু মাছ থাকতে পারে। এগুলো এমনিতেই মরে যেতে পারে।
কমলগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদৎ হোসেন বলেন, তিনি সরেজমিনে গিয়েছেন। কিছু কীটনাশকের গন্ধ পাওয়া গেছে, তবে এখানে অক্সিজেনেরও অভাব আছে। সব মিলিয়েই খামারে মাছ মরে যেতে পারে।
অভিযোগের তদন্তকারী কর্মকর্তা কমলগঞ্জ থানার এসআই সনক কুমার রায় বলেন, সরেজমিনে মাছ মারা যেতে দেখেছেন। বিষয়টি তদন্তাধীন আছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com