কমলগঞ্জে শিশু সহ ৬ রোহিঙ্গা আটক : উদ্দেশ্যে ছিল মাজার জিয়ারত

January 25, 2024,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার বাজার এলাকা থেকে শিশু, নারী সহ ৬ রোহিঙ্গা আটক করা হয়েছে। বুধবার ২৪ জানুয়ারি রাত সাড়ে ১০টার দিকে উপজেলা মুন্সিবাজারের পাশে কৃষি জমি থেকে তাদের আটক করা হয়। পুলিশ বলছে মাজার জিয়ারতের উদ্দেশ্যে রাহিঙ্গা ক্যাম্প থেতে তারা বের হয়।
জানা যায়, রাত ১০টার দিকে উপজেলার মুন্সিবাজার পাশে কৃষি জমিতে দুইজন পুরুষ, দুইজন মহিলা ও দুই শিশুসহ ৬ জনকে দেখে স্থানীয়রা। তাদের কথাবার্তায় সন্দেহ মুলক হলে তাদের আটক করে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাহিদ আহমেদ তরফদার জানান তারা। পরে চেয়ারম্যান সেখান থেকে তাদের নিয়ে আসেন চেয়ারম্যান মালিকানাধীন মেসার্স তুষার ফিলিং স্টেশনে। এসময় তাদের কাছে রোহিঙ্গা আইডি কার্ড পাওয়া যায়।
ইউপি চেয়ারম্যান নাহিদ আহমেদ তরফদার জানান, স্থানীয়রা শিশু সহ ৬ রোহিঙ্গা আটক করে আমায় খবর দেন। পরে আমি তাদের আটক করে আমার ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে আসি। তারপর কমলগঞ্জ থানা পুলিশ ও ইউএনও কে অবগত করি। তিনি আরও বলেন, একজন রোহিঙ্গা মহিলা প্রায় ৭ মাসের অন্ত:সত্ত্বা। তাদের কাছে রোহিঙ্গা আইডি কার্ড পাওয়া যায়।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাইফুল আলম জানান, শিশু, নারী সহ ৬ রোহিঙ্গাকে স্থানীয়রা আটক করে পুলিশের কাছে হস্তান্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায় কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করতো তারা। ক্যাম্প থেকে হযরত শাজালাল (রঃ) মাজার জিয়ারতের উদ্দেশ্যে বের হয়েছে বলে পুলিশকে জানায়। এ বিষয়ে রোহিঙ্গাদের আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
আটককৃত রোহিঙ্গারা হলেন : মোহাম্মদ সাহা (১৯), নূর ফাতেমা (১৭), আখলিমা (৭), জুনায়েদ (২৩), তহুরা (২৪), উমায়ের (৪)।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com