কমলগঞ্জে সম্প্রতি বন্যায় এলজিইডির ৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

April 21, 2016,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ কমলগঞ্জ উপজেলায় সম্প্রতি অকাল বন্যায় বিভিন্ন ইউনিয়নের এলজিইডির আওতাধিন ৫ টি রাস্তার ২ হাজার মিটার পাকা রাস্তা ভেঙ্গে ব্যাপক ক্ষতিসাধিত হয়েছে। ভাঙ্গনের ফলে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। ক্ষতির পরিমান প্রায় ৬০ লাখ টাকা।

ppp

উপজেলা প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, প্রবল বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে কমলগঞ্জ উপজেলার আদমপুর, আলীনগর, মাধবপুর, রহিমপুর ইউনিয়নসহ বিভিন্ন এলাকার এলজিইডি আওতাধিন নতুন  ও পুরাতন পাকা সড়কগুলো পানির তোড়ে ভেঙ্গে গিয়ে ব্যাপক ক্ষতির সাধিত হয়েছে। অধিকাংশ রাস্তা পানির তোড়ে কার্পেটিং মাটিসহ ভেঙ্গে নিয়ে গেছে। বিশেষ করে বেশি ক্ষতিগ্রস্থ রাস্তা হচ্ছে আদমপুর-ইউপি অফিস-আলীনগর বাজার, ভানুবিল ভায়া চিৎলিয়া রাস্তা ২টি। এই রাস্তা ২টি বর্তমানে নতুন ভাবে নিমার্ণ করা হচ্ছে। পাহাড়ি ঢলে এই রাস্তাটির বিভিন্ন স্থানে ১ হাজার ফুট রাস্তা  ভেঙ্গে যায়। আদমপুরের ধলাই হাজি সড়কের প্রায় ৩ শত মিটার জায়গা ভেঙ্গে গেছে। এছাড়া মুন্সিবাজার ভায়া মিতিঙ্গা নামক পাকা রাস্তার চা বাগান সম্মুখেস্থ স্থানে ৮/১০ ফুট পরিমান র্গত সৃষ্টি হয়েছে।  মাধবপুর ইউনিয়নের টিলাগাঁও ভায়া ভাসানী গাঁও নামক সড়কের প্রায় ১০০ ফুট রাস্তা  ভাঙ্গন সৃষ্টি হয়েছে। এই রাস্তাগুলো ছাড়াও এলজিইডি আওতাধিন ছোটবড় গ্রামীন পাকা আধা পাকা সড়ক ভেঙ্গে ব্যাপক ক্ষতির সাধিত হয়েছে। বন্যার পানিতে রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি হওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী। রাস্তাঘাট ভাঙ্গা থাকায় যান চলাচল বন্ধ রয়েছে। ফলে উপজেলা সদরের সাথে সহজেই যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। এলাকাবাসী রাস্তাগুলো দ্রুত মেরামত করার দাবী জানিয়েছেন। ক্ষতির পরিমান প্রায় ৬০ লাখ টাকা বলে কমলগঞ্জ উপজেলা প্রকৌশলী কিরণ চন্দ্র দেবনাথ নিশ্চিত করেন।

এ ব্যাপারে এলজিইডির কমলগঞ্জ উপজেলা প্রকৌশলী কিরণ চন্দ্র দেবনাথ বলেন, সপ্তাহে বন্যায় কমলগঞ্জের এলজিইডির রাস্তাগুলোর ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ক্ষতির বিষয়টি কৃর্তপক্ষকে অবগত করা হয়েছে।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com