কর আদায়ে কুলাউড়া পৌর মেয়র সিপার উদ্দিনের ব্যতিক্রমী উদ্যোগ

June 25, 2023,

কুলাউড়া প্রতিনিধি॥ কুলাউড়া পৌরসভার করদাতাদের অনাদায়ী বকেয়া ও চলতি কর আদায়ে পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন।

করদাতাদের উৎসাহী ও উদ্ভুদ্ধ করতে আয়োজন করা হয় করমেলার। ৫ দিনব্যাপী অনুষ্ঠিত করমেলা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার ২২ জুন রাতে করমেলায় অংশগ্রহণকারীদের কুপন ড্র, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এ মেলা সম্পন্ন হয়।

পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে ও পৌর নির্বাহী কর্মকর্তা শরদিন্দু রায়ের পরিচালনায় অনুষ্ঠানে পৌরসভার সকল কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, পৌর নাগরিকসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

মেলায় চলতি ও বকেয়া করদাতাদের জন্য ফ্রিজ, টিভি ও সেলাই মেশিনসহ আকর্ষণীয় ৩০টি পুরস্কার রাখা হয়। পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩৫৫ জন করদাতা এই মেলায় অংশগ্রহণ করে প্রায় ৮ লক্ষ টাকার কর পরিশোধ করেন।

মেলায় অংশগ্রহণকারীদের কুপন ড্র অনুষ্ঠানে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আব্দুল মানিক ১ম পুরস্কার হিসেবে ফ্রিজ, ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আব্দুল মালিক চৌধুরী ২য় পুরস্কার হিসেবে টিভি ও ৯ নম্বর ওয়ার্ডের রফিক মিয়া ৩য় পুরস্কার হিসেবে সেলাই মেশিন পেয়ে পুরস্কৃত হন। এ ছাড়া পৌরসভার সকল ওয়ার্ডে ৩ জন করে মোট ৩০ জন আকর্ষণীয় পুরস্কারে পুরস্কৃত হন।

এর আগে, গত ১৮ জুন এই কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। এতে ব্যাপক সাড়া মেলেছে বলে জানায় পৌর কর্তৃপক্ষ।

পৌরসভাসূত্রে জানা যায়, কুলাউড়া পৌরসভার নাগরিকদের কাছে বড় অঙ্কের কর অনাদায়ী। কর আদায়কারীরা প্রতিটি নাগরিকের বাসায় বাসায় গিয়ে তা আদায় করতে পারেন না।

উন্নয়নের জন্য অনাদায়ী কর একটি বড় অন্তরায়। সরকারি অনুদানপ্রাপ্তির ক্ষেত্রেও কর আদায়ের বিষয়টি যাচাই করা হয়।

বর্তমান মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে কুলাউড়া পৌরসভাকে উন্নয়নের পথে এগিয়ে নিতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারই অংশ হিসেবে তিনি কর আদায়ে উদ্যোগ নেন।

মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ সময় জানান, কুলাউড়া পৌরসভায় এই প্রথম ব্যতিক্রমী এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এতে পৌরবাসীর ব্যাপক সাড়াও ফেলেছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com