কলেজ ছাত্রীর উপর হামলার ঘটনায় দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে শ্রীমঙ্গল পৌরসভার কিশোরী ক্লাবের বিশাল মানব বন্ধন

August 29, 2016,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গল পৌরসভার কেন্দ্রীয় কিশোরী ক্লাবের সমাজ কল্যাণ সম্পাদক ও রাজনগন মৌঃ মোফাজ্জাল হোসেন মহিলা ডিগ্রী কলেজ এর অনার্স ১ম বর্ষের ছাত্রী মোতাহানা চৌধুরীর উপর বর্বরাচিত হামলা ও তাকে রক্ত জখম করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
২৯ আগষ্ট সোমবার দুপুরে শ্রীমঙ্গলে পৌর ভবন চত্বরে মানব বন্ধন করেছে পৌরসভার ৯টি ওয়ার্ডের কয়েকশত কিশোরী। দাবীর প্রতি সমর্থন জানিয়ে স্থানীয় বিভিন্ন কলেজ ও স্কুলের ছাত্রী, পৌর কাউন্সিল ও সাংবাদিক মানব বন্ধন কর্মসূচীতে অংশগ্রহন করে। বক্ততারা হামলাকারী লিপি  ওরফে নিধিকে অভিলম্বে গ্রেফতারের দাবী জানান।

1
মানব বন্ধনে বক্তারা বলেন, ২৪ আগষ্ট কলেজে পরীক্ষা চলাকালীন সময়ে বিনা ওষ্কানীতে কলেজ ক্যাম্পাসে ত্রাস সৃষ্টিকারী হিসেবে পরিচিত লিপি বেগম ওরফে নুসরাত নিধি মোমতাহানা চৌধুরীকে আক্রোশ বশত ষ্টিলের স্কেল দিয়ে মাথায় আঘাত করলে সে রক্তাক্ত জখম হয়। এসময় কতব্যরত শিক্ষক তাকে শান্ত করার চেষ্টা করলে নিধি আরো উত্তেজিত হয়ে মোমতাহানাকে হত্যার উদ্দেশ্যে গলায় চেপে ধরে। অতপর লিপি মোতাহানাকে তলপেটে লাথি মারলে রক্তপাত শুরু হয়। পরে মূমুর্ষূ অবস্থায় তাকে প্রথম রাজনগর হাসপাতালে নিয়ে যাওয়ার পর কতব্যরত চিকিৎিসক তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে পেরণ করে। এ ঘটনায় মোতাহানার পরিবারের পক্ষ থেকে কলেজ অধ্যক্ষ কাছে এর বিচার চাওয়া হলেও তিনি এব্যাপাওে কোন উদ্দোগ নেননি, এমনকি মোতাহানা ডিপার্টমেন্ট এর শিক্ষক বিষয়টি জানাজানি হলে কলেজ এর বদনাম হবে বলে এ নিয়ে বারাবারি না করার জন্য বলেন ।এ অবস্থায় মৌলভী বাজার সদর হাসপাতালে চিবিৎসাধীন মোতাহানা চরম আতংকের মধ্যে আছে। বক্তারা অভিলম্বে দোষী নুসরাত নিধি কে গ্রেফতার কওে দৃষ্টান্দমূলক শাস্তির দাবী জানান। এত একাত্মতা পোষন করে ঊক্তব্য রাখেন পৌর কাউন্সিলর মীর এম এ সালাম, কিশোরী ক্লাবের সহ- সভাপতি সুরমা আক্তার, সাধারন সম্পাদক পলি দেব সহ ওয়ার্ড কমিটি ও ভিবিন্ন স্কুল কলেজ এর শিক্ষাথীরা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com