কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘন, প্রার্থীদের হুঁশিয়ার করলেন রিটার্নিং কর্মকর্তা

December 31, 2023,

কুলাউড়া প্রতিনিধি॥ কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণায় পরস্পরের সম্পর্কে আক্রমণাত্মক বক্তব্য প্রদানের অভিযোগ উঠায় প্রার্থীদের ডেকে নিয়ে সতর্ক করেছেন রিটার্নিং কর্মকর্তা ও মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর সন্ধ্যায় তার কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ডেকে বৈঠক করে এ সতর্ক করা হয় বলে জানান তিনি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে প্রতিদ্বন্দ্বী কয়েকজন প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকেরা আচরণবিধি লঙ্ঘন করে একপক্ষ আরেক পক্ষকে আক্রমণ করে নানা বক্তব্য প্রদান করে চলছেন। এমনকি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও একপক্ষ আরেক পক্ষকে ইঙ্গিত করে বিদ্বেষমূলক নানা মন্তব্য করে পোস্ট দিচ্ছেন।

এ বিষয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের শফিউল আলম চৌধুরী নাদেল, স্বতন্ত্র প্রার্থী একেএম সফি আহমদ সলমান, তৃণমূল বিএনপির প্রার্থী এম এম শাহীন ও স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল মতিন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কুলাউড়ার ইউএনওর কাছে সম্প্রতি মৌখিক অভিযোগ করেন।

 এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে জেলা প্রশাসকের উদ্যোগে তার কার্যালয়ের সম্মেলন কক্ষে একটি বৈঠক হয়।

বৈঠকে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কুলাউড়ার ইউএনও মাহমুদুর রহমান মামুন ছাড়াও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শফিউল আলম চৌধুরী নাদেল (নৌকা প্রতীক), স্বতন্ত্র প্রার্থী একেএম সফি আহমদ সলমান (ট্রাক প্রতীক), তৃণমূল বিএনপির প্রার্থী এম এম শাহীন (সোনালী আঁশ প্রতীক), স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল মতিন (কাঁচি প্রতীক) ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী এনামুল হক মাহতাব (মোমবাতি প্রতীক) উপস্থিত ছিলেন। প্রায় দুই ঘন্টা পর রাত সাড়ে আটটার দিকে এ বৈঠক সম্পন্ন হয়।

 ড. উর্মি বিনতে সালাম শুক্রবার বিকেলে জানান, সব প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার জন্য বলা হয়েছে। তারপরও কেউ আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ আসনে আটজন প্রার্থীর অন্যান্যদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইসলামী ঐক্যজোটের মাওলানা আছলাম হোসাইন রহমানী (মিনার প্রতীক), জাতীয় পার্টির মো. আব্দুল মালিক (লাঙ্গল প্রতীক) ও বিকল্পধারা বাংলাদেশের মো. কামরুজ্জামান সিমু (কুলা প্রতীক)।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com