কুলাউড়ায় দুই দিনব্যাপী শিক্ষা মেলা শুরু

May 18, 2024,

এইচ ডি রুবেল॥ কুলাউড়ার বঙ্গবন্ধু উদ্যানে শুক্রবার থেকে দুই দিনব্যাপী ‘সিসিমপুর শিক্ষা মেলা’ শুরু হয়েছে। মেলায় ১৩ টি স্টলে বিভিন্ন ধরনের শিক্ষা কার্যক্রমের প্রদর্শন করা হয়। শুক্রবার (১৭ মে) সকালে মেলায় সভাপতিত্ব ও আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মহিউদ্দিন।

এ সময় জাতীয় সংগীত গেয়ে মেলার কার্যক্রম শুরু করা হয়। সিসিমপুর প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা আরডিআরএস বাংলাদেশের প্রকল্প সমন্বয়কারী জিল্লুর রহমান অনুষ্ঠান সঞ্চালনা করেন।

এ সময় বক্তব্য দেন কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো.জসিম উদ্দিন, সিসিমপুর প্রকল্পের সিনিয়র ম্যানেজার মো.খলিলুর রহমান, কুলাউড়া উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মহিব উল্যাহ।

সিসিমপুর শিক্ষা মেলায় সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। মেলার বিভিন্ন কার্যক্রমে ক্ষুদে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে আনন্দ উল্লাসে মেতে ওঠে। শিশুদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সংগীত, নৃত্য, অভিনয়, আবৃত্তিসহ নানা আয়োজন।

মেলায় বড় আয়োজন ছিল সিসিমপুর কস্টিউম কারেক্টার লাইভ শো। সিসিমপুরের বন্ধু হালুম, টুকটুকি, ইকরি ও শিকুকে পেয়ে আনন্দে আনন্দে তাদের সাথে নেচে গেয়ে মেলা প্রাঙ্গণ মুখরিত রাখে ক্ষুদে শিক্ষার্থীরা। শিশুদের জন্য রাখা হয় আকর্ষণীয় যাদু প্রদর্শনী । মেলায় বিভিন্ন স্টল ঘুরে দেখায়

অনেক শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। মেলার আয়োজন শিক্ষনীয় বায়োস্কোপ দেখতেও ভিড় জমায় শিক্ষার্থীরা।

মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় সিসিমপুর প্রকল্প বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে কাজ করছে। প্রকল্পটি সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের কারিগরি সহযোগীতায় মাঠ পর্যায়ে বাস্তবায়ন করছে আরডিআরএস বাংলাদেশ।

সিসিমপুর প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী জিল্লুর রহমান বলেন, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে কাজ করছে সিসিমপুর প্রকল্প। শিক্ষকদের প্রশিক্ষণ, শিক্ষা উপকরণ সহযোগীতা, আনন্দে আনন্দে শিক্ষার্থীদের শেখানোসহ নানা কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com