কুলাউড়া বিএনপিকে বারবার ভাঙ্গন ধরানো হচ্ছে কেন? ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে-আশিক মোসাররফ

August 21, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার জেলা বিএনপির সহ সভাপতি ও নব্বইদশকের  জেলা ছাত্রদলের সাবেক বিপ্লবী সভাপতি, সাবেক ছাত্র নেতা আলহাজ্ব আশিক মোসাররফ বলেছেন, বাংলাদেশে জিয়া পরিবার কে অস্বীকার করে বিএনপির রাজনীতি করা অসমম্ভব ঠিক তেমনি বৃহত্তর সিলেটে বিএনপির রাজনীতিতে একটি পরিবার রয়েছে। সেটি হচ্ছে এম সাইফুর রহমান পরিবার।

সেই সাইফুর রহমানের পরিবারকে অস্বীকার করে বৃহত্তর সিলেটে রাজনীতি করা কঠিন। তাই এম নাসের রহমানের চেহারায় সাইফুর রহমানের  প্রতিচ্ছবি দেখা যায়। আমরা সেই প্রিয় নেতা সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী মরহুম এম সাইফুর রহমান স্যারের গোত্র।

আপনারা যারা অন্যস্রোতে ভুল বুঝে লাফালাফি করছেন। তারা অনেকেই আমাদের শ্রদ্ধেয় নেতা। এখনো সময় আছে মূল স্রোতে চলে আসুন। কমিটি দেয়া কালে জেলা সভাপতি আমাকে বললেন তুমি কুলাউড়ার আবেদ রাজাকে ফোন করবে।

আমি নিজে বার বার ফোন করলেও তিনি ফোন ধরেন নাই। আমরা চেষ্টা করেছিলাম এই কুলাউড়া বিএনপিকে ঐক্যবদ্ধ করে একটি মডেল উপজেলা কমিটি গঠন করার জন্য। রাজা ভাই ফোন ধরেন নাই। এবং আমরা শনিবারে প্রথম সাধারণ সভা দিয়েছিলাম কেন? সেদিন কোর্ট বন্ধ থাকে।

তিনি যাতে থাকতে পারেন।  আজকেও আমরা তাকে সম্মান করে শনিবারে সভা ডেকেছি। তিনি বিএনপির এসভায় আসতেন সাংগঠনিক কার্যক্রমে যে কোন ভুল ত্রুটি থাকতেই পারে। এসে বলতেন  তাঁর এই দাবী। অবশ্যই সমাধান হতো।

অথচ তিনি ফোনও ধরলেন না। আসলেনও না। তিনি এ কথাগুলো বলেন নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন ও স্বৈরাচারী সরকারের পদত্যাগের দাবীতে ও আন্দোলনবে বেগবান করার লক্ষে ১৯ আগষ্ট বিকেলে কুলাউড়ার ইউনিয়ন প্রতিনিধি সম্মেলনে এ কথা বলেন।

বিএনপি নেতা আশিক মোসাররফ আরও বলেন, বিএনপি একটি বটবৃক্ষ। এই বটবৃক্ষ থেকে  ঝড়ে অনেক পাতাছত্র ঝড়ে যাবে কিন্তু বটবৃক্ষের ছায়ায় তলেই বিএনপি করতে হলে সকলে আশ্রয় নিতে হবে।

দলের সাংগঠনিক বিষয়ে  ঘরের খবর বাইরে দেয়ার অর্থ হচ্ছে তিনি এ ঘরের মানুষ নন। অর্থাৎ আমাদের দলের সাংগঠনিক বিষয়াদি  রাজপথে তিনি প্রকাশ করে প্রমাণ করলেন তিনি যে দলের আপনজন নয়।

পাশাপাশি তাঁর নেতৃত্বে তাঁর প্ররোচনায় যারা মাঠে রাজপথে আছেন তাদের অনুরোধ করবো আসুন আমরা  বিভক্তি বিভাজনের কুলাউড়ায় আসি নাই।

আমরা জেলা থেকে দায়িত্ব নিয়ে এসেছি কুলাউড়া বিএনপিকে ঐক্যবদ্ধ একটি শক্তিশালী বিএনপির কমিটি গঠন করতে। আপনারা আসুন, আমরা এখানে ঐক্য বদ্ধ বিএনপি গড়বো। সবাই কে নিয়ে কাউকে বাদ দিয়ে নয়।

আশিক মোসাররফ বিএনপির রাজনীতি করা সবাইকে আহবান জানিয়ে তিনি বলেন-আসুন, আমরা কারো প্রতি বিরাগভাজন নয়। আপনাদের ত্রুটি বিচ্যুতি ছিল বিধায় জেলা সভাপতি  সেই ত্রুটি বিচ্যুতি শুধরে দলের গঠনতন্ত্র ও শৃঙ্খলা বজায় রেখে সবাইকে দলে পুনরায় নিয়ে আসতেন।

সেখানে আপনার কি করলেন? দলের শৃঙ্খলা ভঙ্গ করে  ঘরের খবর বাইরে ছড়িয়ে দিলেন। এর অর্থ হচ্ছে- আপনারা বিএনপির আপনজন নয়।

ইউনিয়ন প্রতিনিধি সভার নেতৃবৃন্দের উদ্দেশ্য তিনি আরও বলেন- ‘একটি গাড়ির যেমনি মেয়াদ থাকে, সেভাবে মানুষেরও জীবনের মেয়াদ থাকে। আবার চাকুরী জীবনে ৬০ বছর পার হওয়ার পর অবসরে দেখা যায়, আবার চুক্তি ভিত্তিক নিয়োগ দেয়া হয়। অর্থাৎ তাঁর মেধা ভালো।

আবার মেয়াদের পর কারো সেই মেধা থাকে না। তাই অনুরোধ জানাবো, যেসকল মেধা কার্যকর নয় সেই সকল মেধার পেছনে আপনারা দৌঁড়াবেন না।  সুস্থ সবল মেধার ছায়াতলে আসুন।

এ বটবৃক্ষ বিএনপির কথা যদি বলি -যে চেহারায় বিএনপির প্রতিচ্ছবি ভাসে সেই চেহারার ছায়াতলে আসেন। মনে রাখবেন বিএনপি করতে হলে শহীদ জিয়ার আদর্শকে জানতে হবে।

বেগম খালেদা জিয়ার নেতৃত্ব কে মানতে হবে। দেশ নায়ক তারেক রহমানের অনুগত হতে হবে। এবং যেখানে যে বিএনপির নেতৃত্ব আছে কমিটি আছে সে কমিটির প্রতি অবিচল আস্থাশীল হতে হবে।

নতুবা বিএনপি করা যাবে না। বন্ধুরা, আমরা বিএনপির প্রতিনিধি সভা কেন করছি, দেশে আন্দোলন চলছে একদফার আন্দোলন। লুটেরা ভোট ডাকাত আওয়ামী লীগের অবৈধ সরকার পদত্যাগের দাবিতে।

একটি নিরপেক্ষ নির্বাচনের দাবিত। এবং দেশ মাতা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে। এবং দেশ নায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার  দাবিতে।

আমরা এই সময় কুলাউড়া বিএনপি কে সংগঠিত করবো বটে। সে জন্য আপনাদের ইউনিয়ন প্রতিনিধি সমাবেশ করছি।

আজকের সভায় কুলাউড়া ১৩ ইউনিয়ন থেকে বিএনপি পরিবারের যেসব নেতৃবৃন্দ এসেছেন আমরা বিশ্বাস করি আগামী দিনে এখানে বিএনপির যে প্রার্থী হবেন ধানের শীষের প্রার্থীকে নির্বাচিত করতে পারবেন।

জেলা বিএনপির পক্ষ থেকে আমরা খুব শক্ত কথা বলতে চাই- আপনাদের মতো নেতৃত্ব ও এ সুন্দর উপস্থিতি অনেক জায়গায় আমরা দেখি না।

কুলাউড়া বিএনপি কে বার বার ভাঙ্গন ধরানো হয় কেন?  এখানের বিএনপি সংগঠিত বিএনপি। এখানের বিএনপি সুন্দর বিএনপি। তাই এই বিএনপিকে বসন্তের কোকিল এসে  মৌমাছি এসে মধু খেয়ে যায় এবং বিএনপি কে ধ্বংস করতে চায়।

তাই শহীদ জিয়ার, বেগম খালেদা জিয়ার সৈনিকদের অনুরোধ করবো বসন্তের কোকিলের পেছনে যাবেন না, ওরা সুন্দর গান গায়। সুন্দর গানের প্রতি আপনারা মুগ্ধ হবেন না। বসন্তের কোকিল বসন্তে আসে আর দেখা যায় না। তাই অনুরোধ করবো।

এই বাংলাদেশের কুলাউড়ার মাটির রাজনীতি যিনি করেন। তার প্রতি। আমাদের দলের রাজনীতি যিনি করেন তার প্রতি। আপনার অবিচল আস্থা রেখে বলছি বিরোধ নয় আর বিভাজন নয় ঐক্য বদ্ধ ভাবে বিএনপি কে শক্তি শালী করি। চলমান আন্দোলনকে আরো জোরদার করি।

আপনারা প্রশ্ন তুলতে পারেন প্রতিনিধি সভায় কেউ কেউ নাই কেন? তাদের অতীতের দলীয়  কর্মকান্ডের ভুল ছিল। এবং সেই কর্মকান্ড শোধরানোর জন্য পথও ছিল।

আমরা জানি সেই পথে তারা হাঁটছেন না। আবারও বলছি-আসুন সেই পথে আসুন। কথা দিয়ে যাই- বাংলাদেশ জাতীয়তাবাদী দল মৌলভীবাজার জেলার সভাপতি এখানে কারও প্রতি বিরাগনভাজন নয়।

দলের শৃঙ্খলা মানবেন। তিনি সবাই কে মেনে নিবেন। অবশ্যই মেনে নিবেন। কারো প্রতি তাঁর কোন হিংসা বিদ্বেষ নেই। তাই আসুন সবাই, বিএনপির ছায়াতলে। কুলাউড়া বিএনপির ছায়াতলে।

জেলা থেকে দল পূর্ণগঠনে সদ্য দায়িত্বপ্রাপ্ত কুলাউড়া উপজেলা বিএনপির আহবায়ক আশিক মোসাররফ বলেন- আমরা একজন নেতার মুখে শুনেছি, তিনি এক সভায় বলছেন- সেই সভায় নাকি ব্রাম্মণবাজার এবং হাজীপুর ইউনিয়নের মানুষজন বেশী এসেছেন।

অর্থাৎ তিনিই জানান দিয়েছেন, কুলাউড়ার বাকী ইউনিয়নে তাঁর কি অবস্থান। তাই প্রতিনিধি সভায় সকলকে  অনুরোধ জানাব হাজীপুর  ইউনিয়নে আমরা সম্মেলন করবো। আমরা কাউকে বিএনপির বাইরে রাখতে চাই না।

আমাদের বিএনপি পরিবারে সকল সদস্য সদস্যা যারা আছেন সবাই কে দাওয়াত দিবেন। আমাদের কারো প্রতি কোন বিদ্বেষ রাখবেন না। এবং আমরা একটি সুন্দর সম্মেলন করবো।

জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান যেদিন উপজেলা সম্মেলনের  তারিখ দিবেন সেদিন সম্মেলন করে একটি সুন্দর কমিটি আমরা উপহার দিব।

আশিক মোসাররফ বলেন- ‘এই ফ্যাসিষ্ট  হাসিনা সরকার আমাদের নেত্রীকে যেভাবে বন্দী করে রেখেছে সেই প্রাণপ্রিয় নেত্রীকে মুক্ত করতে হলে,দেশ নায়ক তারেক রহমানকে দেশে ফিরে আনতে হলে গণঅভ্যুত্থানের বিকল্প নেই।

তাই আগামীদিনের আন্দোলনে গণঅভ্যুত্থান সৃষ্টি করার জন্যে আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে৷ আমি জানি আপনাদের একজনের মনে আরেকজনের আক্রোশ আছে।

আমি অনুরোধ করবো সেই সকল বিভেদ পরিহার করে সুন্দর মন নিয়ে ইউনিয়নে ইউনিয়নে বিএনপির  সম্মেলন করতে হবে। আর এসকল সম্মেলনে যারা উপস্থিত থাকবেন সবাই কে নিয়ে আমরা সুন্দর কমিটি গঠন করবো।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com