কুলাউড়ার হাজিপুরে আচরণবিধি লঙ্ঘন ও প্রার্থীর অফিসে হামলার অভিযোগ

April 26, 2016,

বিশেষ প্রতিনিধি॥ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুলাউড়া উপজেলা হাজীপুর ইউনিয়নে বিএনপি প্রার্থীর মোটরসাইকেল শোভাযাত্রা করে আচরণ বিধি লঙ্ঘন ও এক স্বতন্ত্র প্রার্থীর অফিসে হামলা চালানোর অভিযোগ উঠেছে। ২৪ এপ্রিল রোববার সন্ধ্যা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত এসব ঘটনা ঘটে। অভিযোগের ভিত্তিতে পুলিশ রাতে সরেজমিন তদন্ত করেছে। জানা যায়, হাজীপুর ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মাহমুদ আলী রোববার বিকালে কাউকাপন এলাকায় মোটরসাইকেল শোভাযাত্রায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে কাউকাপন এলাকায় গণসংযোগ করেন। সেখানে চেয়ারম্যানের পূর্বের দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন না করায় সাধারণ ভোটাররা মাহমুদ আলীকে ভোট দিতে অনীহা প্রকাশ করেন। সেখান থেকে ফিরে স্থানীয় কঠারকোনা বাজারে পথসভায় স্বতন্ত্র প্রার্থী আব্দুল বাছিত বাচ্চুর বিরুদ্ধে বিভিন্ন বক্তব্য রাখেন। স্বতন্ত্র প্রার্থী আব্দুল বাছিত বাচ্চু অভিযোগ করে বলেন, আমি বিগত দুই বার প্রার্থী হয়েছিলেন। কোথাও কোন সহিংসতা হয়নি। বর্তমান চেয়ারম্যান মাহমুদ আলী অনেক প্রতিশ্রুতি দিলেও সেগুলো বাস্তবায়ন না করায় নির্বাচনী গণসংযোগকালে জনরোষের স্বীকার হচ্ছেন। ফলে মাহমুদ আলী বিভিন্ন পথসভায় আমার বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করছেন। এছাড়াও তাঁর সমর্থকরা রোববার রাত সাড়ে ৯টায় আমার মোটরসাইকেল প্রতিকের হাজীপুরস্থ অফিসে হামলা চালিয়ে একজনকে আহত করেছে। তিনি আরও বলেন, মাহমুদ আলী এখনও চেয়ারম্যান এবং তাঁর অবস্থান খারাপ দেখে বিভিন্ন মিথ্যা কাহিনী তৈরী করে পুরো নির্বাচনী পরিবেশ বিনষ্ট করার অপচেষ্টা করছেন। এসব বিষয়ে আমি আইনশৃঙ্খলা বাহিনীকে মৌখিকভাবে অবহিত করেছি।

তবে অভিযোগ অস্বীকার করে বিএনপি মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মাহমুদ আলী বলেন, কাউকাপন বাজারে গিয়ে নির্বাচনী কমিটি গঠন করার সময় আমার সমর্থকরা কয়েকটি মোটরসাইকেল নিয়ে যান। তাছাড়া কারো বিরুদ্ধে কোন ধরণের বক্তব্য প্রদান করেননি এবং হাজীপুরে আব্দুল বাছিত বাচ্চুর অফিসেও কেউ হামলা চালায়নি।

এ ব্যাপারে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ সামসুদ্দোহা পিপিএম বলেন, হাজীপুরে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে কিছু ভুল বুঝাবুঝি সৃষ্টি হলেও তা সমাধান হয়ে গেছে। এ বিষয়ে কোন লিখিত অভিযোগ নাই।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com