কুলাউড়ার হাজীপুরে রাস্তা ভেঙে পড়ছে পুকুরে-চলাচলকারীদের দুর্ভোগ চরমে

June 27, 2016,

কুলাউড়া অফিস॥ কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের দুটি কাঁচা রাস্তা বেশ কিছু দিন ধরে পাশের একটি সরকারি পুকুরে ভেঙে পড়ছে। এতে ওই ইউনিয়নের চারটি গ্রামের লোকজন চলাচলে দুর্ভোগ পোহালেও এ থেকে পরিত্রাণের কোন উপায় নেই।
এলাকাবাসী জানান, চান্দগাঁও গ্রামে প্রায় ১০ বিঘা জায়গা জুড়ে প্রায় ৫০০ ফুট দৈর্ঘ্য ও ৪০০ ফুট চওড়া একটি সরকারি পুকুর (স্থানীয় ভাষায় দিঘী) রয়েছে। স্থানীয় লোকজনের কাছে এটি চান্দগাঁও দিঘী নামে পরিচিত। মাছচাষের জন্য উপজেলা প্রশাসন চান্দগাঁও মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেডকে ৩ বছর মেয়াদে দিঘীটি ইজারা দিয়েছে। দিঘীর পশ্চিম পাড়ে চান্দগাঁও-পীরেরবাজার ও দক্ষিণ পাড়ে চান্দগাঁও-কেওলাকান্দি গ্রামবাসীর চলাচলের দুটি কাঁচা রাস্তা। ওই দুটি রাস্তা দিয়ে চান্দগাঁও, মীরগাঁও, কাথাইরপার ও ভূঁইগাঁও (একাংশ) গ্রামের ৩ সহস্রাধিক লোক চলাচল করেন।

nnnমাসখানেক আগে থেকে দিঘীর পশ্চিম ও দক্ষিণ পাড়ের রাস্তায় ভাঙন দেখা দেয়। ফলে রাস্তার বেশ কিছু অংশ দিঘীতে ধ্বসে পড়েছে। চান্দগাঁও মৎস্যজীবি সমিতির সভাপতি রণ মালাকার জানান, গত মে মাসে ঝড়োবাতাসে দিঘীর দুই পাড়ের কয়েকটি গাছ পড়ে যায়। এর ফলে রাস্তায় ভাঙন সৃষ্টি হয়।
হাজীপুর ইউনিয়ন পরিষদের স্থানীয় ৮নং ওয়ার্ডের মেম্বার রাজা মিয়া বলেন, ঝুঁকি নিয়ে দুটি রাস্তা দিয়ে যান চলাচল করছে। রাতে চলাচলের সময় ধ্বসে পড়া স্থানে পড়ে গিয়ে পথচারীরা দূর্ঘটনার শিকার হন।
হাজীপুর ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আবদুল বাছিত বাচ্চু জানান, নির্বাচিত হওয়ার পর ২১ জুন মঙ্গলবার তিনি শপথ নিয়েছেন। ওই দিন বিকেলে তিনি ঘটনাস্থল পরিদর্শণ করেন। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে তিনি কথা বলবেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com