কুলাউড়ায় বিজিবির উপর চোরাকারবারিদের হামলা, আহত ২, আত্মরক্ষার্থে গুলি,

April 30, 2023,

কুলাউড়া প্রতিনিধি॥ কুলাউড়ায় আলীনগর সীমান্ত এলাকায় চোরাকারবারিদের হামলায় বিজিবির ২ সদস্য আহত হয়েছেন। শনিবার ২৯ এপ্রিল রাতে উপজেলার আলীনগর সীমান্তের লোটাবিল এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বিজিবি আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড গুলি ছুড়ে।

এলাকাবাসী ও বিজিবির দায়ের করা মামলা সূত্রে জানা যায়, শনিবার রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা জানতে পারেন একদল চোরাকারবারি সীমান্ত এলাকায় চোরাচালান করবে। ওই সংবাদের ভিত্তিতে আলীনগর সীমান্তের লোটাবিল এলাকায় বিজিবি আগে থেকেই অবস্থান নেয়। রাত ১০টার দিকে একটি পিকআপভ্যানে ভারতীয় নাসির বিড়ি লোড করতে দেখেন বিজিবির সদস্যরা।

এ সময় তারা চোরাচালান প্রতিরোধের চেষ্টা করলে চোরাকারবারিরা টহল দলের উপর দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালায়। এ সময় আত্মরক্ষার্থে বিজিবির সদস্যরাও ৪ রাউন্ড ফাঁকা গুলি করলে চোরাকারবারিরা পালিয়ে যায়। পরে চোরাচালানে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান ও ২টি মোবাইল ফোনসহ ভারতীয় নাসির বিড়ি উদ্ধার করে জব্দ করে।

আহতরা হলেন আলীনগর বিজিবি ক্যাম্পের হাবিলদার মো. হাসিবুল ইসলাম ও সিপাহি মো. সাখাওয়াত হোসেন। তবে এ ঘটনায় বিজিবি কাউকে আটক করতে পারেনি।

এদিকে বিজিবির পক্ষ থেকে রোববার ৩০ এপ্রিল রাত ৮টার দিকে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫-৩০ জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) রতন দেবনাথ।

অভিযোগে উল্লেখ করা হয়, আলীনগর সীমান্ত এলাকায় সক্রিয় হয়ে উঠেছে চোরাকারবারিরা। সীমান্তের এই এলাকা চোরাকারবারিদের অনেকেই নিরাপদ রুট হিসেবে ব্যবহার করে আসছে। বিভিন্ন সময়ে বিজিবির অভিযানে বেশ কয়েকটি বড় চালান আটক করা হয়।

এলাকাবাসীর দাবি, চোরাচালানের সঙ্গে দুই দেশের অনেক বড় মাস্টারমাইন্ডরা জড়িত রয়েছে। তাদের সহযোগিতা করে সীমান্তের কিছু মানুষ। যার ফলে চোরাচালান নিয়মিত এ রুট দিয়ে দেশের বিভিন্ন স্থানে চলে যায়।

বিজিবি-৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদারকে একাধিকবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. নুসরাত জাহান জানান, সন্ধ্যায় বিজিবির ২ সদস্য হাসপাতালে এলে তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com