কুলাউড়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাবে ৪৫ হাজার শিশু

June 15, 2023,

কুলাউড়া প্রতিনিধি॥ কুলাউড়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১৫ জুন দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে রোবাবার ১৮ জুন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মো. জাকির হোসেনের সভাপতিত্বে ও এমওডিসি ডা. নাজমুস সিয়াম রাফির পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক, ডা. মইনুল ইসলাম, কুলাউড়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ প্রমুখ।

বক্তারা আগামী প্রজম্মকে একটি সুন্দর ও সুস্থ জাতি উপহার দেয়ার স্বার্থে সরকারের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সর্বাত্মক সহযোগিতার আহবান জানান।

আরএমও ডা. মো. জাকির হোসেন বলেন, ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইনে ১৩ ইউনিয়নসহ পৌরসভায় শিশুদের অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে ৪৫ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, রোববার ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৫ হাজার শিশু এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪০ হাজার শিশুসহ মোট ৪৫ হাজার শিশুকে উপজেলা হাসপাতালসহ ৩১৩টি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

ইতিমধ্যে প্রচার-প্রচারণাসহ সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তিনি সরকারের এ মহতী উদ্যোগ বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন।

সভায় উপস্থিত ছিলেন- উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. জসিম উদ্দিন আহমেদ, সাংবাদিক মইনুল হক পবন, এইচআই আব্দুল আউয়াল, ইপিআই টেকনিশিয়ান আপ্তাব উদ্দিন, নার্সিং সুপারভাইজার দ্বিজেন্দ্র চন্দ্র পাল প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com