কুলাউড়ায় রত্নগর্ভা মা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

December 20, 2016,

কুলাউড়া প্রতিনিধি॥ কুলাউড়ায় সামাজিক সংগঠন প্লাটুন টুয়েলভ ক্লাবের আয়োজনে রত্নগর্ভা মা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।
মঙ্গলবার ২০ ডিসেম্বর সকাল ১১ টায় স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আমিনুল হক ভুঁইয়া।
তিনি তার বক্তব্যে বলেন, সিলেটের অনেক কৃতিসন্তানের অক্লান্ত প্রচেষ্টায়, অপরিসীম পরিশ্রম আর মুক্তিযোদ্ধাদের আত্মহুতিতে বাংলাদেশ স্বাধীন হয়েছে। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের যারাই ঐসময় মুক্তিযোদ্ধাদের প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে সহায়তা করেছে তাদের প্রত্যেকের অবদান অনস্বীকার্য।
বাংলাদেশ আজ উন্নয়নে এগিয়ে যাচ্ছে। অমর্ত্য সেনের দাবি অনুযায়ী উন্নয়নের প্রতিটি ধাপে আজ ১৯৭১ সালে পরাজিত পাকিস্তানের থেকে আমরা এগিয়ে গেছি, কোন কোন ক্ষেত্রে ভারত থেকেও আমরা এগিয়ে যাচ্ছি। আগামী দিনে এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় দেশে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখতে হবে।
উক্ত সভায় প্লাটুন টুয়েলভ’র সভাপতি কল্যাণ চন্দ্র পলাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান সাদি’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও দৈনিক উত্তরপূর্ব’র সম্পাদক মো. শফিউল আলম চৌধুরী নাদেল, কুলাউড়া লংলা আধুনিক ডিগ্রি কলেজের অধ্যক্ষ আতাউর রহমান, ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ এমদাদুল ইসলাম ভুট্টো, কুলাউড়া ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ আব্দুল হান্নান, নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমীর হোসেন।
এছাড়াও বক্তব্য রাখেন কমলাকান্তি ভৌমিক, ব্যরিষ্টার আবু সাদেক আব্দুল্লাহ, প্রভাষক শাহনাজ বাহার, ডা. হেমন্ত চন্দ্র পাল, সাংবাদিক কল্যাণ প্রসূন চম্পু, সংগঠক আহবাব হোসেন খান চৌধুরী রাসেল, মতিউর খান, রাশেদ আহমদ, কিশোর সাংবাদিক তাহমিদ রাফি।
আলোচনা সভা শেষে আট জন রতœগর্ভা মা ও সাত জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা ক্রেস্ট ও শাল (চাদর) তুলে দেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। এসময় প্লাটুন টুয়েলভ আয়োজিত কুইজ প্রতিযোগীতায় অংশগ্রহণকারী লংলা আধুনিক ডিগ্রি কলেজের ১০ জন শিক্ষার্থী ও কুলাউড়া ডিগ্রি কলেজর ১০জন শিক্ষার্থীকে ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com