কুলাউড়ায় শপথ নিলেও দায়িত্ব পাচ্ছেন না নবনির্বাচিতরা

June 20, 2016,

বিশেষ প্রতিনিধি॥ সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী জনপ্রতিনিধিরা শপথ নিলেও দায়িত্ব বুঝে পাচ্ছেন না সহসাই। কারন পূর্বেকার পরিষদের মেয়াদ শেষ না হওয়ার কারনে নব-নির্বাচিতদের অপেক্ষার প্রহর গুণতে হচ্ছে। কিন্তু এ নিয়ে বর্তমান ও নব নির্বাচিতদের পড়তে হচ্ছে বিড়ম্বনায়। সাধারণ জনগণও রয়েছেন দু’টানায়। অনেকেই নতুন পরিষদের নির্বাচিতদের কাছে ছুটে গেলেও ফিরে আসতে হচ্ছে পুরাতনদের কাছে। ফেল করার কারণে বর্তমান পরিষদের নির্বাচিত চেয়ারম্যানদের আর্থিক লেনদেনের ক্ষমতা নেই। এজন্য ইউপি সচিবকে ছুটতে হয় ইউএনও এর কাছে।
জানা যায়, ইউনিয়ন পরিষদ নীতিমালা অনুযায়ী নব-নির্বাচিত পরিষদের প্রথম সভার দিন থেকে পরবর্তী পাঁচ বছর ওই পরিষদের মেয়াদ বলবৎ থাকে। কিন্তু নির্বাচন কমিশন মেয়াদ শেষ হওয়ার ৩ মাস পূর্বে স্থানীয় সরকার নির্বাচন (ইউপি) সম্পন্ন করায় এ সংকট দেখা দিয়েছে।
টিলাগাঁও ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আব্দুল মালিক বলেন, আমার ইউনিয়নের বিগত পরিষদের মেয়াদ ১২ আগষ্ট পর্যন্ত বলবৎ আছে। ২১ জুন শপথ নিলেও দায়িত্ব পেতে আমাকে আরও দেড় মাস সময় অপেক্ষা করতে হবে। অনুসন্ধানে দেখা যায়, শুধু টিলাগাঁও নয় কাদিপুরসহ ৩য় ধাপের শপথ নেয়া ৭টি ইউনিয়ন এবং আগামীকাল ২১ জুন অনুষ্ঠিতব্য ৬টি ইউনিয়নের শপথ নেওয়ারও দায়িত্ব সহসাই পাচ্ছেন না। অধিকাংশ ইউনিয়নে আগষ্ট মাসে বিগত পরিষদের মেয়াদ শেষ হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com