কুলাউড়ায় স্মরণ সভায় বক্তারা-সৈয়দ মহসিন আলী ছিলেন সাধারণ মানুষের অসাধারণ নেতা

September 21, 2016,

 

এম মছব্বির আলী॥ কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে মরহুম সমাজকল্যাণমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২০ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে কুলাউড়া শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্টিত এক স্মরণ সভা ও দোয়া মাহফিলে বক্তারা বলেছেন সৈয়দ মহসিন আলী ছিলেন সাধারণ মানুষের অসাধারণ নেতা। kulaura-20vএদতাঞ্চলে আওয়ামীলীগের কান্ডারী, মানুষের দ্বারে দ্বারে গিয়ে আওয়ামীলীগকে সংগঠিত করেছিলেন,মুক্তিযুদ্ধ করেছিলেন। পৈত্রিক সম্পত্তি বিক্রি করে গনমানুষের ও সমাজের কল্যানে আজীবন নিঃস্বার্থভাবে রাজনীতি করে গেছেন বলে আজো মানুষ তাকে ভুলেনি তার প্রমান স্বরণসভা। উদার মনের মানুষ সৈয়দ মহসিন আলী নীতি ও আদর্শের রাজনীতিতে সততার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন।

কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক একেএম সফি আহমদ সলমানের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হকের পরিচালনায় স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য মরহুম মন্ত্রীর সহধর্মিনী সৈয়দা সায়রা মহসিন তার মরহুম স্বামীর অসমাপ্ত কাজ সম্পন্ন করতে সবার সহযোগিতা কামনা করে বলেন তিনি ছিলেন অনেক গুনে গুনান্বিত ব্যক্তি। তিনি একজন অসাম্প্রদায়িক মানুষ ছিলেন বলে গরীব-ধনী সকলের ভালবাসা পেয়েছেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ফিরোজ, আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সৈয়দ বজলুল করিম বিপিএম, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মসুদ আহমদ, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মন্ত্রী কন্যা সৈয়দা সানজিদা শারমিন, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ নেতা পিপি এডঃ আজাদুর রহমান আজাদ, এডঃ আমিনুল ইসলাম পংকি, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনসুর আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও প্রযুক্তি সম্পাদক সহকারী অধ্যাপক একেএম শাহজালাল, উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক মোঃ শাহজাহান, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সদস্য মোঃ জীবন রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সাঈদ খান শাওন, আ’লীগ নেতা মাসুক আহমদ ও আব্দুল মালিক, স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক ছয়ফুর রহমান ছয়ফুল, ছাত্রলীগ নেতা তায়েফ মোঃ নিয়াজুল ও জহিরুল ইসলাম প্রমুখ।

জেলা নেতৃবৃন্দরা ক্ষোভ প্রকাশ করে বলেন অথর্ব ও হাইব্রিড রাজনীতিবিদদের দাপটে আজ ত্যাগী নেতারা উপেক্ষিত। তাদের কারণে ত্যাগী নেতাদের যথাযথ মূল্যায়ন করা হচ্ছে না। তারা হুশিয়ার করে দিয়ে বলেন দলের আদর্শ ও শৃঙ্খলা বিরোধী কাজ যেখানে করা হবে সেখানে প্রতিরোধ করা হবে। সভাশেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা আবু আইয়ূব আনসারী।

অনুষ্টানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরন করে নেন উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

উক্ত স্মরণ সভা ও দোয়া মাহফিলে উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মী ছাড়াও সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন। দোয়া শেষে উপস্থিত সকলের মধ্যে শিরনী বিতরন করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com