কুলাউড়ায় ৮ জনের জেল-জরিমানা

May 18, 2017,

এইচ ডি রুবেল॥ কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌঃ মোঃ গোলাম রাব্বীর নেতৃত্বে ১৫ মে সোমবার এক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে হাজিপুর ইউনিয়নের দু’টি পৃথক পৃথক বাল্য বিয়ে আয়োজনের অপরাধে ১জনকে ৭দিনের জেল ও ৪জনকে জরিমানা এবং শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানে অপর এক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।
দন্ডপ্রাপ্তরা হলেন বাল্য বিয়ে আয়োজনের অপরাধে হাজীপুর ইউনিয়নের চক-রনচাপ নিবাসী বর আবুল মিয়ার (১৮) বাবা সহিদ আলীকে ৭ দিনের জেল ও চাচা আসিদ আলীকে ১ হাজার টাকা এবং কনে টিলাগাও ইউনিয়নের বাগৃহাল নিবাসী ৯ম শ্রেনীর ছাত্রী নাসিমা কেগম (১৪) এর বাবা আনজব আলীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে পৃথক বাল্য বিয়ের আয়োজনের একই অপরাধে রামপুর নিবাসী বর জাবেদ আলীর বাবা নছিব আলীকে ১ হাজার টাকা ও কটারকোনা নিবাসী কনে সুমি আক্তার এর মা মরিয়ম বেগমকে ১ হাজার টাকাসহ ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া উপজেলা শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানে পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ব্যবসা প্রতিষ্টানের বিভিন্ন পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করার অপরাধে পৌর শহরের দক্ষিনবাজারের মালিক ট্রেডার্সকে ৩ হাজার টাকা, উছলাপাড়াস্থ হাজী ফুরকান আলী এন্ড ব্রাদার্সকে ৫ হাজার টাকা ও চৌধুরীবাজারের আল হোসাম পোলট্রি ফিড এন্ড চিপসকে ৩ হাজার টাকাসহ মোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়। পরে অর্থদন্ডপ্রাপ্তরা জরিমানার টাকা পরিশোধ করে মুক্তিলাভ করে এবং জেল দন্ডপ্রাপ্ত আসামীকে পুলিশে সোপর্দ করা হয়। ভ্রাম্যমান আদালতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াছমিন, পেশকার আজাদুল করিম চৌধুরী, ষ্টেনো মোঃ ফখর উদ্দিন, এসআই বাশারসহ কুলাউড়া থানা পুলিশ অংশ গ্রহন করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com