কৃর্তপক্ষের গাফলতিতে কালভার্ট বিধ্বস্ত : ১ ঘন্টা যোগাযোগ বন্ধ : কমলগঞ্জ-মৌলভীবাজার সড়কে ঝুঁকিমুখে গাড়ি চলাচল

June 10, 2016,

 

কমলগঞ্জ প্রতিনিধি॥ কর্তৃপক্ষ সময় মতো মেরামত না করায় কমলগঞ্জ উপজেলা সদরের কমলগঞ্জ-মৌলভীবাজার সড়কের গোপালনগর নামক স্থানে পুরাতন একটি কার্লভাট বিধ্বস্ত হয়েছে। ৯ জুন ভোর হতে সকাল পর্যন্ত ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। এলজিইডি বিভাগ প্রাথমিক ভাবে ধসে যাওয়া কালভার্টটির উপর নামমাত্র  ষ্টিল প্লেইট দিয়ে সড়ক যোগাযোগ স্বাভাবিক রাখতে চেষ্টা করলেও ঝুকিঁ নিয়ে গুরুত্বপুর্ণ এই রাস্তা দিয়ে শত শত যানবাহন চলাচল করছে।

এলাকাবাসী জানান, গত দিন আগে উপজেলার এলজিইডি বিভাগের আওতাধিন কমলগঞ্জ- মৌলভীবাজার সড়কের গোপালনগর নামক স্থানের কালভার্টটির বামপাশের একটি অংশ ভেঙ্গে পড়ে। স্থানীয়রা রাস্তায় উপরে একটি কলাগাছ রোপন করে উপজেলা এলজিইডি অফিসে খবর দিলেও গত ২ দিনেও কালভার্টটি মেরামতযোগ্য করতে কোন পদক্ষেপ নেননি বলে এলাকাবাসী অভিযোগ করেন। এতে করে রাতে বৃষ্টি ও ভারী যানবাহন চলাচল করায় বৃহস্পতিবার ভোরে কালভার্টটি বিধ্বস্ত হয়। এসময় প্রায় ১ ঘন্টা সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। উভয় পাশে শতাধিক গাড়ি  আটকা পড়ে। সকালে এলজিইডি বিভাগ সড়ক যোগাযোগ স্বাভাবিক করতে তৎপর হয়ে উঠে। জেলা অফিস হতে ৪টি ষ্টিল প্ল্রেইল্ট এনে কালভার্টের উপর বসিয়ে যান যোগাযোগ স্বাভাবিক করেন। কিন্তু যে  ষ্টিল প্লেইট কালভার্টে উপর বসানো হয়েছে তা যানবাহনের জন্য ঝুকিঁর্পুণ। রাস্তা হতে প্লেইট আধা ফুট উপরে কোন ধরনের মাটি দেয়া হয়নি। শুধুমাত্র বস্তা দেয়া হয়েছে। ফলে সিএনজি, ট্রাক, মাইক্রোবাস চলাচল করছে ঝুঁিক নিয়ে। যে কোন মুহর্তে গাড়ি উল্টো গিয়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা প্রকৌশলী কিরণ চন্দ্র দেবনাথ বলেন, হঠাৎ কালভার্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। কয়েক দিনের মধ্যে নতুন কালভার্ট করা হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com