কেন্দ্রে ভোটার আসলেই সেটি অংশ্রগ্রহন মূলক নির্বাচন হবে-নির্বাচন কমিশনার আনিছুর রহমান

November 24, 2023,

স্টাফ রিপোর্টার॥ নির্বাচন কমিশনার মো: আনিছুর রহমান বলেছেন, ভোটারের অংশ্রগ্রহনই অংশ্রগ্রহনমূলক,  ভোটার কেন্দ্রে আসলেই সেটি হবে অংশ্রগ্রহন মূলক নির্বাচন।

ভোটের দিন মোবাইল নেটওয়ার্ক স্বাভাবিক থাকবে। এবিষয়ে সরকার ও বিটিআরসিকে জানানো হয়েছে। এসময় তিনি অনিবন্ধিত অনলাইন, আইপিটিভি, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার না করার আহবানও জানান।

তিনি আরও বলেন, একটা বড় দল (বিএনপি) নির্বাচনের বাহিরে আছে। তারা যদি অংশগ্রহণ করেন, তফসীল পেছানোর সুযোগ রয়েছে। তাদের পক্ষ থেকে নির্বাচনে আসার প্রস্তাব আসলে বিবেচনায় নেয়া যাবে। অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করতে  আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, নির্বাচনে কে আসলো আর কে আসলো না,  সেটা দেখার বিষয় নয়। ৪৪ টি রিজিষ্ট্রার দল রয়েছে।  আমরা সবাইকে আমন্ত্রণ জানিয়েছি। এ মাসে ২৬টি দল এসেছে।  ১৮টি দল এখনো আসেনি। তারা যদি না আসে কিছু করার নাই।

শুক্রবার ২৪ নভেম্বর দুপুরে মৌলভীবাজার সার্কিট হাউসে মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন নির্বাচন কমিশনার।

সিলেট বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ এর সভাপতিত্বে সভায় সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, হবিগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দেবী চন্দ, মৌলভীবাজার জেলা প্রশাসক ও  জেলা ম্যাজিস্ট্রেট ড. উর্মি বিনতে সালাম, মৌলভীবাজার  পুলিশ সুপার মো: মনজুর রহমান পিপিএম (বার) এবং হবিগঞ্জ জেলার পুলিশ সুপার এস এম মুরাদ আলী, অধিনায়ক ৪৬, ৫২ ও ৫৫ বিজিবি, কোম্পানী কমান্ডার, র‌্যাব-৯ শ্রীমঙ্গল এবং ক্যাম্প কমান্ডার, র‌্যাব-৯, সিপিসি-৩ শায়েস্তাগঞ্জ, উপপরিচালক, এনএসআই, জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন মৌলভীবাজার এবং হবিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটগণ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), উপজেলা নির্বাহী অফিসারগণ, জেলা নির্বাচন অফিসারগণ,সকল উপজেলার অফিসার ইন-চার্জ এবং উপজেলা নির্বাচন অফিসারবৃন্দ। স্বাগত বক্তব্য রাখেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আব্দুল হালিম খান।

মৌলভীবাজারের সকল উপজেলা নির্বাচন অফিসারের পক্ষ থেকে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: ইমদাতুল হক ও হবিগঞ্জ জেলার সকল উপজেলা নির্বাচন অফিসারের পক্ষ থেকে বক্তব্য রাখেন জান্নাত জাহান। মৌলভীবাজার জেলার সকল অফিসার ইনচার্জগণের পক্ষে বক্তব্য রাখেন কুলাউড়া থানার ইনর্চাজ আব্দুছ ছালেক ও হবিগঞ্জ জেলার সকল অফিসার ইনচার্জগণের পক্ষে বক্তব্য রাখেন মোহাম্মদ ডালিম আহমদ। মৌলভীবাজারের সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্ণিং কর্মকর্তার পক্ষে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন ও হবিগঞ্জ জেলার পক্ষে বক্তব্য রাখেন মহুয়া শারমিন ফাতেমা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com