গণহত্যা দিবস উপলক্ষে জেলা পুলিশের আয়োজনে প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভা

March 26, 2024,

স্টাফ রিপোর্টার॥ আজ ২৫ শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের পক্ষ থেকে প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
সোমবার সন্ধ্যা ৬.৩০ ঘটিকায় মৌলভীবাজার পুলিশ লাইন্সের ড্রিল শেডে প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
১৯৭১ সালের ২৫শে মার্চ কালরাতে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে স্বাধীনতার প্রথম প্রতিরোধ যুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত ‘মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধ’ নামক প্রামাণ্যচিত্র এই অনুষ্ঠানে প্রদর্শন করা হয়।
মৌলভীবাজার জেলার সুযোগ্য পুলিশ সুপার মোঃ মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার) মহোদয় উক্ত প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে মাননীয় পুলিশ সুপার বলেন, “২৫ শে মার্চ কালরাতে পাকিস্তানি বাহিনী যখন ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে হামলা চালায় আমাদের পুলিশ পিছু হটে যায়নি। পাকিস্তানি বাহিনীর ভারী অস্ত্রের বিপক্ষে সামান্য থ্রি নট থ্রি রাইফেল দিয়ে পুলিশ প্রতিরোধ গড়ে তুলে। বাংলাদেশ পুলিশ বাহিনীই পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে প্রথম সশস্ত্র যুদ্ধ শুরু করে। এমন গৌরবোজ্জ্বল অতীত অন্য কোন বাহিনীর নেই।”
গণহত্যা দিবস উপলক্ষে আয়োজিত প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব সুদর্শন কুমার রায় (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জনাব মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব মোঃ আজমল হোসেন, সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) জনাব আনিসুর রহমানসহ মৌলভীবাজার জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com