গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনারের সাথে মতবিনিময় অনুষ্ঠিত

February 5, 2017,

খায়রুল আলম লিংকন॥ প্রস্তাবিত নাগরিকত্ব আইন ২০১৫ এ প্রবাসীদের স্বার্থের পরিপন্থি ধারাগুলো বাতিল ও সংশোধন সহও প্রবাসীদের অন্যান্য দাবী দাওয়া সম্বলিত স্বারক লিপি বাংলাদেশ সরকারের মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনে প্রদান করেছেন বৃটেনের বাংলাদেশ কমিউনিটির সব’বৃহৎ সংগঠন গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের নেতৃবৃন্দ। স্মারকলিপি গ্রহন করেন বৃটেনে বাংলাদেশের হাই কমিশনার হিজ এক্সেলেন্সি মোহাম্মদ নাজমুল কাওনাইন।
২ ফেব্রুয়ারি দুপুরে সেন্টাল লন্ডনের বাংলাদেশ হাই কমিশনে গিয়ে এ স্মারকলিপি প্রদান করেন সংগঠনের কেন্দ্রীয় চেয়ারপার্সন কমিউনিটি লিডার নুরুল ইসলাম মাহবুব, কেন্দ্রীয় জেনারেল সেক্রেটারি মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল কাইয়ুম কায়সার, কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী সাংবাদিক মকিস মনসুর আহমদ ও সংগঠনের সাউথ ওয়েলসের উপদেষ্টা শেখ মোহাম্মদ তাহির উল্লাহ্ ও সাংবাদিক জাকির হোসেন কয়েছ প্রমুখ নেতৃবৃন্দ।
সংক্ষিপ্ত মতবিনিময় সভায় নেতৃবৃন্দ তাদের বক্তব্যে ৩০ জানুয়ারী মন্ত্রিপরিষদ বৈঠকে প্রস্তাবিত নাগরিকত্ব আইনে প্রবাসীদের নাগরিক অধিকার যাতে ক্ষুন্ন না হয় তার জন্য প্রয়োজনীয় ব্যবস্হা নেয়া হবে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন এজন্য মানণীয় প্রধানমন্ত্রী সহ শিক্ষামন্ত্রী.সরাষ্ট্রমন্ত্রী. আইনমন্ত্রী.ও অন্যান্য মন্ত্রীবৃন্দ এবং মানণীয় স্পীকার এবং প্রবাসে এই ক্যাম্পেইনের সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক অভিনন্দন জানিয়ে প্রস্তাবিত নাগরিকত্ব আইনটি পাশ করার আগে প্রস্তাবিত দ্বৈত-নাগরিকত্ব আইন ২০১৬ এ প্রবাসীদের স্বার্থের পরিপন্থি ধারাগুলো বাতিল ও সংশোধন তথা প্রবাসীদের নাগরিক অধিকার যাতে ক্ষুন্ন না হয় তার জন্য প্রবাসীদের সাথে আলাপ- আলোচনা ও তাদের মতামত এবং পরামর্শ গ্রহণ করার উদ্দোগ গ্রহনের

প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। হাইকমিশনের মাধ্যমে প্রবাসীদের ভোটার তালিকায় নাম অন্তভূক্তিকরন ও জাতীয় পরিচয়পত্র প্রদানের উদ্দোগ নেওয়ার ও আহবান জানান। দিল্লী থেকে বৃটিশ ভিসা অফিস ঢাকায় ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহন করা সহঅ সিলেট থেকে লন্ডন বিমানের ফ্লাইট সরাসরি চালু করার জোর দাবী জানান।
এসময় এক সংক্ষিপ্ত মতবিনিময় সভায় প্রধান মন্ত্রীর বরাবরে প্রেরিত লিখিত স্মারকলিপি পাঠ করেন সংগঠনের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারি ও দ্বৈত-নাগরিকত্ব আইন সংশোধনী ক্যাম্পেইন কমিটি ইউকে ওয়েলসের সদস্য সচিব মকিস মনসুর আহমদ।
পরে সংগঠনের কেন্দ্রীয় চেয়ারপার্সন কমিউনিটি লিডার নুরুল ইসলাম মাহবুব.ও কেন্দ্রীয় জেনারেল সেক্রেটারি মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল কাইয়ুম কায়সার এর সাক্ষরিত এই স্মারকলিপি হিজ এক্সেলেন্সি মোহাম্মদ নাজমুল কাওনাইন গ্রহন ও মতবিনিময়কালে হিজ এক্সেলেন্সি প্রতিনিধি দলের বক্তব্য আন্তরিকতার সাথে শুনে এই সব দাবী- দাওয়া সম্বলিত স্বারকলিপি প্রধানমন্ত্রীর বরাবরে প্রেরণের প্রতিশ্রুতি প্রদান সহ সবাইকে ধন্যবাদ জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com