চার লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনা রিপনের সাজানো ছিল : পুলিশের হাতে আটক

April 22, 2021, এই সংবাদটি ৯৭৯ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ নিজের সাজানো ৪ লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনায় নাট্যকার রিপন দেব নাথ (২৮) পুলিশের হাতে আটক হয়েছেন।
রিপন দেব নাথের কাছ থেকে শহরের কুসুমবাগ এলাকা থেকে ছুরিকাঘাত করে ৪ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়। ওই ছিনতাইয়ের বিষয়ে মৌলভীবাজার মডেল থানা পুলিশ ও গনমাধ্যমকে মৌখিক জানান। বুধবার ২১ এপ্রিল সকাল ১১ টার দিকে শহরের কুসুমবাগ এলাকায় ঘটনাস্থল দেখান। রিপন দেব নাথ মৌলভীবাজার সদর উপজেলার ভুজবল গ্রামের নীলমনি দেব নাথের ছেলে।
রিপন দেব নাথ তার সাজানো ঘটনায় বলেন, সকালে তার মালিকানাধিন সমশেরগঞ্জ বাজারে অবস্থিত রেডিএন ডায়াগনস্টিক সেন্টারের আল্ট্রাসনোগ্রাম মেশিন কিনার জন্য মৌলভীবাজার শহরের কুসুমবাগ শপিং সিটিতে অবস্থিত সিটি ব্যাংকে ৪ লক্ষ টাকা জমা দিতে যান। হঠাৎ একটি মোটরসাইকেলে ছিনতাইকারিরা এসে তার হাতে ধারালো ছুরি দিয়ে আঘাত করে তাঁর হাতে রাখা টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে যায়।
এ বিষয়ে মৌলভীবাজার মডেল থানা পুলিশ জানায়, রিপন দেব নাথের দেয়া মৌখিক বক্তব্য অনুযায়ী ৪ লক্ষ টাকা আনার স্থান, যোগাযোগ মাধ্যম সহ ঘটনাস্থলে টাকা সহ নেমে ব্যাংকে যাওয়ার বিষয় গুলো পুলিশ প্রতিটি বিষয়ে সরজমিনে যাচাই-বাচাই কালে তাহার দেওয়া ব্যক্তব্যে যথেষ্ট গড়মিল পায়।
তাৎক্ষনিক ভাবে অফিসার ইনচার্জ মোঃ ইয়াছিনুল হকের সার্বিক তত্ত্বাবধানে অত্র থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোঃ মশিউর রহমান এর নেতৃত্বে ভিকটিমের সার্বিক বক্তব্য পর্যালেচনা ও যাচাই কালে জানা যায়-ভিকটিম রিপন দেবনাথ বিভিন্ন পাওনাদারদের ঋন পরিশোধের কথা বললেও তা পরিশোধ না করতে পেরে ফয়সল মনছুর নামের এক ব্যক্তির পাওনা ৬ লক্ষ টাকা পরিশেধের তারিখ ২১ এপ্রিল ধার্য্য করে।
অভিযোগকারী রিপন দেবনাথ পাওনাদার ফয়ছল মনছুরকে বারবার টাকা ফেরৎ দেওয়ার বিষয়ে মুঠোফনে যোগাযোগ করে টাকা প্রদানে আশ্বাস দিয়ে শহরে আসে।
এক পর্যায়ে কোন টাকা সংগ্রহ না করে কসুমবাগ এলাকায় ৪ লক্ষ টাকা ছিনতাইয়ের অভিনব পন্থা অবলম্বন করে এই মিথ্যা ছিনতাইয়ের ঘটনা সাজিয়ে নিজেই তার হাত কেটে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেয়। উপরের উল্লেখিত পুলিশের জিজ্ঞাসাবাদ ও তদন্তে রিপন দেব নাথ স্বীকার করে পুরো ঘটনাটি ছিল তার সাজানো।
রিপন দেবনাথ জিজ্ঞাসাবাদে আরও জানায় সে গত ১ বছর পুর্বে বারডেম জেনারেল হাসপাতাল-২ ঢাকায় ডিপ্লোমা মেডিকেল ল্যাব টেকনোলজিস্ট হিসাবে মাষ্টার রুলে কর্মরত ছিলেন। এরই মাঝে শ্রীমঙ্গল থানার শমসেরগঞ্জ বাজারে জনৈক ফয়সল মনছুর এর সহিত রেডিয়েন্স ডায়াগনষ্টি সেন্টার ব্যবসা শুরু করে। উক্ত ব্যবসা চলাকালীন সময়ে রিপন দেবনাথ বিভিন্ন লােকজনের নিকট হইতে ঋনগ্রন্থ হয়। আর এই কারনেই সে এই ছিনতাইয়ের ঘটনা সাজায়৷
মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়াছিনুল হক জানান, শান্তি ও নিরাপত্তা জোরদারে মডেল থানা পুলিশ সার্বক্ষণিক ভাবে কাজ করে যাচ্ছে। প্রথমেই আমরা বিষয়টি নিয়ে সন্দেহ হয়, আর এরই প্রেক্ষিতে ভিকটিম রিপন দেব নাথকে জিজ্ঞাসাবাদে প্রকৃত ঘটনা স্বীকার করে। ওই অপরাধে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার প্রক্রিয়া চলছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •