ছয় মাসে সংস্কার হয়নি শহরেরর গুরুত্বপূর্ণ রাস্তা

December 10, 2016,

ওমর ফারুক নাঈম॥ মৌলভীবাজার শহরের ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ সড়কের গত গত ছয় মাসেও সংস্কার হয়নি।  সড়কের ৮০ বর্গমিটার জায়গা ভেঙে গিয়ে তৈরি হয়েছে উঁচু নিচু অনেক গর্তের। ফলে প্রতিদিনই ঘটছে ছোট বড় নানা দুর্ঘটনা।
দূরপাল্লার মালবোঝাই ট্রাক এসে রাস্তার মধ্যেখানে খাদে পড়ে আটকে যায়। দুই-তিনদিনের চেষ্টায় তা উদ্ধার হচ্ছে। যখনই দূর্ঘটনাগুলো ঘটছে তখনই যানজট আর জনদুর্ভোগ বেড়ে যায়। রাস্তা নয়, এ যেন মরণ ফাঁদ। তাও আবার মৌলভীবাজার জেলা প্রশাসকের বাস ভবনের কাছে।
এ সড়ক দিয়ে প্রতিদিন প্রায় দশ সহ¯্রাধিক হালকা ও ভারী যান চলাচল করে। কারণ কোর্ট রোড হয়ে মৌলভীবাজার থেকে ঢাকা, সিলেট ও জেলার সব উপজেলায় যাওয়া সহজ, নিরাপদ ও যানজট মুক্ত সড়ক।
এছাড়াও সবকটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও অফিসের অবস্থান কোর্ট রোডে। এর মধ্যে মৌলভীবাজার পৌরসভা, ২টি সরকারি কলেজ, ৪টি প্রাইভেট কলেজ, ৬টি মাধ্যমিক বিদ্যালয়, জজ কোর্ট, সার্কিট হাউস, পুলিশ সুপারের কার্যালয় ও বাসভবন, জেলা পরিষদ, প্রেসক্লাব, পাবলিক লাইব্রেরি, ও জেলা প্রশাসকের কার্যালয় ও বাসভবন অন্যতম। তাই প্রতিনিয়তই এ সড়কে অসংখ্য মানুষের যাতায়াত।
কিন্তু ছয় মাস ধরে জেলা প্রশাসকের বাসভবন ও সার্কিট হাউজের কাছের এ সড়কে মাত্র ৮০ বর্গমিটার রাস্তা ভেঙে খাদে পরিণত হয়েছে।

moulvibazar-road-news-1মৌলভীবাজার সরকারি কলেজের ছাত্র হাসান আহমদ বলেন, আমি প্রতিদিন রিকশায় করে কলেজে আসি। কিন্তু ছয় মাস ধরে ভাঙা এ জায়গাতে এসে রিকশা ছেড়ে দিয়ে হেঁটে যাই। কারণ আমার চোখের সামনেই কত রিকশা উল্টে যেতে দেখেছি। তাই বাধ্য হয়ে এখান থেকে কলেজ পর্যন্ত আমাদের হেঁটে যেতে হয়।
কলেজ এলাকার বাসিন্দা মোসাব্বির আহমদ ক্ষোভ প্রকাশ করে বলেন, এ অল্প জায়গাটি এতোদিন ধরে কেন সংস্কার হচ্ছে না বুঝতে পারিনা?
এ ব্যাপারে মৌলভীবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী উৎপল সামন্ত বলেন, রাস্তাটি পূর্ণ সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে এবং এ মাসের ভিতরেই রাস্তাটির সংস্কার করা হবে। এতদিন যাবৎ রাস্তাটির সংস্কারের উদ্দোগ না নেওয়ার কারন জানতে চাইলে তিনি বলেন, আমাদের বিভিন্ন সমস্যার কারনে রাস্তাটি সংস্কার করা হয়নি। আমরা শীঘ্রই সংস্কারের উদ্দোগ নিচ্ছি।
উল্লেখ্য,  ১০ জুন ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে কুশিয়ারা নদীর উপর নির্মিত শেরপুর সেতু মেরামতের জন্য মহাসড়কে যান চলাচল ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করার পর সব যানবাহন শ্রীমঙ্গল-মৌলভীবাজার-ফেঞ্চুগঞ্জ হয়ে যাতায়াত করে। তখন মৌলভীবাজার কোর্ট রোড হয়ে ঢাকা, সিলেটগামী ভারী যান চলাচলের ফলে জেলা প্রশাসকের বাসভবনের কাছে রাস্তার এ অংশটি ভেঙে যায়। এরপর থেকেই জনসাধারণকে ভোগান্তি পোহাতে হচ্ছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com