জনগণের দোরগোড়ায় সরকারের সকল সেবা পৌঁছে দিতে হবে- এমপি নাদেল

March 2, 2024,

মাহফুজ শাকিল॥ মৌলভীবাজার-২ কুলাউড়া আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থা, বয়স্কভাতা, বিধবাভাতাসহ সকল সেবা মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে হবে। দেশের মানুষ যে আশা ও স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে চতুর্থ বারের মতো ক্ষমতায় এনেছে। সেই আশা ও স্বপ্নপূরণে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। তাই যার যার অবস্থান থেকে সততার সঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে।
শনিবার ২ মার্চ বিকেল ৩টায় শরীফপুর ইউনিয়নের সর্বস্তরের জনগণের উন্নয়ন ও সম্ভাবনা শীর্ষক মুক্ত আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় এমপি শফিউল আলম চৌধুরী নাদেল উপস্থিত লোকজনের কাছ থেকে তাদের এলাকার বিভিন্ন সমস্যা ও দাবিদাওয়ার বিষয়টি মনোযোগ দিয়ে শুনেন এবং সমস্যা নিরসনের আশ্বাস দেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সততা, প্রজ্ঞা, মেধা এবং রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে এমন এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন যে, শুধু বাংলাদেশ নয়-আন্তর্জাতিক মহল তাঁর প্রতি খুবই শ্রদ্ধাশীল। তাই আমাদের সবাইকে কাজ করতে হবে। সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। সরকারের সকল সেবার মান বৃদ্ধি করে মানুষের দ্বারপ্রান্তে সেবার মান নিশ্চিত করতে হবে। দেশের প্রায় ১২ কোটি মানুষ সরকারী সহায়তা পাচ্ছে।
মতবিনিময় সভায় শরীফপুর ইউনিয়নের প্রায় অর্ধ শতাধিক বিভিন্ন শ্রেণী পেশার জনগণ এমপি ও প্রশাসনের কাছে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ ব্যবস্থা, মনু নদীর চলমান বেড়িবাঁধের কাজের অনিয়ম, জনগুরুত্বপূর্ণ সড়কে ওভারলোডে পরিবহনে সড়কের ক্ষতি, জলাবদ্ধতা নিরসনে কয়েকটি খাল খনন, পানীয় জলের সমস্যা, খেলার মাঠ তৈরির দাবি ও সমস্যা নিরসনের দাবি জানান। এছাড়া স্থানীয় জনগণ ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামীণ রাস্তার সমস্যা নিয়ে কথা বলেন। এদিকে ইউনিয়নটি সীমান্তবর্তী এলাকায় হওয়ায় নিয়মিত মাদকের অবাধ ব্যবহার, চুরি, অপরাধ বিষয় নিয়েও সমস্যার কথা বলেন।
জবাবে এমপি শফিউল আলম চৌধুরী নাদেল বিভিন্ন সমস্যা নিরসনের করবের বলে আশ্বস্ত করেন। তিনি বলেন, মানুষের প্রয়োজনের কথা চিন্তা করে সংশ্লিষ্ট বিভাগকে রাস্তার আইডি তৈরি করে রাস্তাটি তালিকাভুক্ত করার নির্দেশনা দেন। বাগানে চা শ্রমিকদের জন্য স্কুল স্থাপনের বিষয়ে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করা হবে। পানীয় জলের সমস্যা নিরসনের জন্য ৮-১০ টি পরিবারকে সম্পৃক্ত করে নলকূপ দেয়া হবে। সবশেষে এলাকার বিভিন্ন সমস্যার বিষয়ে নিরসনের জন্য সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের নির্দেশনা দেন এমপি। তাছাড়া স্থানীয় বিভিন্ন সমস্যার বিষয়ে জনগনকে সচেতন থেকে দায়িত্ব নিয়ে প্রশাসনের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে।
তিনি আরো বলেন, আমাদের এমপি নির্বাচিত করা হয়েছে কি শুধু ফিতা কাটার জন্য, দাওয়াত খাবার জন্য। আমাদের নৈতিক কাজ ও দায়িত্ব হলো মানুষের সেবা করা। আপনাদের সুখ দু:খের কথা শুনবো। তাই আপনাদের সাথে এমপি, প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দদের নিয়ে একটি টিম ওয়ার্ক করে মেলবন্ধন করার জন্য এই আয়োজন করা হয়েছে। আগামীতে উপজেলার বাকি ইউনিয়নে এভাবে মতবিনিময় করা হবে।
শরীফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান খলিলের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: শিমুল আলীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন। বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) মো: মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেণু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, সাবেক উপজেলা ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার সুশীল চন্দ্র দে, সাবেক চেয়ারম্যান তফাজ্জল আহমদ চিনু, শরীফপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: আইয়ুব আলী, সাধারণ সম্পাদক মখদ্দস আলী।
সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের মধ্যে বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ফেরদৌস আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা মো: জসিম উদ্দিন, প্রাণী সম্পদ কর্মকর্তা নিবাস চন্দ্র পাল, থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ, মাধ্যমিক শিক্ষা অফিসার মাসুদুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইফতেখায়ের হোসেন ভুঁইয়া, জনস্বাস্থ্য প্রকৌশলী মো: মহসিন।
মতবিনিময় সভায় মাদক, চুরি ও অপরাধ বিষয়ে জনগণের বিভিন্ন প্রশ্নের জবাবে ওসি আলী মাহমুদ বলেন, মাদকের বিষয়ে অভিযান পরিচালনা করা হবে। চোরাকারবারীর বিষয়ে বিজিবির সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে। চুরির বিষয়ে পুলিশের সাথে স্থানীয় জনগণকে আন্তরিক থেকে কাজ করতে হবে। মিথ্যা মামলার বিষয়ে কথা দিলাম কোন নিরপরাধ ও নিরীহ লোক মামলায় হয়রানি করা হবেনা। মাদকের সাথে জড়িতদের কোন ছাড় দেয়া হবেনা। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, শফিউল আলম চৌধুরী নাদেল এমপি নির্বাচিত হওয়ার পর তাঁর উদ্যোগে প্রথম উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নে সর্বস্তরের জনগণের সাথে মুক্ত আলোচনা ও উন্নয়ন সম্ভাবনা শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করা হয়। পর্যায়ক্রমে উপজেলার বাকি ১২টি ইউনিয়ন ও পৌরসভায় এভাবে জনগণের বিভিন্ন সমস্যা ও উন্নয়ন সম্ভাবনা নিয়ে মতবিনিময় করা হবে। এমপির এমন উদ্যোগের কারণে প্রশাসনের কর্মকর্তারা জনমুখী হবে এবং সরকারের বিভিন্ন সেবা সহজেই জনগণ পাবে বলে মনে করেন ইউনিয়নের লোকজন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com