জাকাত তহবিলে অর্থ সংগ্রহ ও বৃদ্ধিতে কমলগঞ্জের শমশেরনগরে ইসলামী মিশনের সেমিনার

May 31, 2016,

কমলগঞ্জ প্রতিনিধি ॥ সরকারি জাকাত তহবিলে অর্থ সংগ্রহ ও বৃদ্ধিতে উদ্বুদ্ধকরণ ও সচেতনা সৃষ্টিতে কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে ইসলামী মিশনের উদ্যোগে এক সেমিনার অনুষ্ঠিত হয়।
৩১ মে মঙ্গলবার বেলা ১১টায় ইসলামী মিশন শমশেরনগর কেন্দ্রের মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।ইসলামী মিশন শমশেরনগর কেন্দ্রের সহকারী কর্মকর্তা খায়রুল আমীনের সঞ্চালনায় সিনিয়র মেডিক্যাল অফিসার চিকিৎসক মোহেব্বুল হকের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক। আলোচক হিসাবে উপস্থিত ছিলেন এ এ টি এম উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা এ কে এম খলিলুর রহমান, সাংবাদিক মুজিবুর রহমান ও ইসলামী মিশনের হোমিও চিকিৎসক মাওলানা শরফুদ্দীন উদ্দীন চৌধুরী।
ইসলামী পাঁচটি স্তম্ভের মাঝে জাকাত অন্যতম দাবী করে আলোচকরা বলেন, যাদের উপর জাকাত ফরজ তারা যদি নিয়মিত সঠিকভাবে জাকাতের অর্থ সরকারি জাকাত ফান্ডে জমা করেন তা হলে কয়েক বছরের জমানো এই অর্থে দেশেল দারিদ্রতা বিমোচণে বড় ভূমিকা পালন করবে। তাছাড়া সেমনিারে উপস্থিত বিভিন্ন মসজদি ঈমাম, জনপ্রতিনিধি, সুশীল সমাজ নেতৃবৃন্দ নিজ নিজ অবস্থান থেকে জাকাতের অর্থ সংগ্রহ ও সরকারী জাকাত তহবিলকে আরো সমৃদ্ধ করতে পারেন বলে বক্তারা বলেন। প্রধান অতিথি কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, রমজান মাসের মধ্যে তিনি উপজেলা পর্যায়ে সরকারি জাকাত তহবিলে অর্থ সংগ্রহের ব্যাপারে আরো বড় আকারে উপজেলা পর্যায়ে সেমিনার করার চিন্তা ভাবনা করচেণ বলেও বক্তব্যে জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com