জাতীয় পার্টির নির্বাচনী কার্যালয়ে নৌকা সমর্থকদের হামলা ও ভাংচুরের ঘটনায় মামলা : গ্রেফতার ৩ 

December 22, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার-৩ সংসদীয় আসনে মৌলভীবাজার শহরের বড়হাট এলাকায় জাতীয় পার্টির প্রধান কার্যালয়ে নৌকা সমর্থকদের হামলা ও ভাংচুরের ঘটনায় ৫ জন আহত হওয়ার মামলায় এজাহারভুক্ত ৩ আসামীকে আটক করেছে পুলিশ।

জেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা অভিযোগ করে জানান বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে মৌলভীবাজার শহরের বড়হাট এলাকায় জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোঃ আলতাফুর রহমানের লাঙ্গল প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে অতর্কিত হামলা চালায় নৌকা প্রতীকের সমর্থকরা। এসময় কার্যালয়ের ভেতরে থাকা জেলা জাতীয় পার্টির দুইজন যুগ্ম সাধারণ সম্পাদকসহ ৫ জন আহত হন। আহতদের উদ্ধার করে মৌলভীবাজার সদর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। নৌকার সর্মথকদের হামলায় গুরুত্বর আহত (পেটে ১০টি সেলাই দেওয়া হয়) হন জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা যুব সংহতির সভাপতি জুয়েল আহমদ।

অন্যান্য আহতরা হলেন জেলা জাতীয়পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ চৌধুরী,পৌর জাতীয় পার্টির সদস্য সচিব সাহাজান মিয়া,সদর উপজেলা জাতীয় পার্টির সদস্য মোঃ হানিফ ও মো: কায়েছ চৌধুরী। ঘটনার পর মৌলভীবাজার মডেল থানার ওসি কে এম নজরুল ইসলাম ঘটনা স্থল পরিদর্শন করেন।

এই ঘটনার খবর ছড়িয়ে পড়লে জাতীয় পার্টির নেতাকর্মীরা আহতদের দেখতে হাসপাতালে ছুটে আসেন। জেলা জুড়ে নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়। এই ঘটনার পরপরই ঘটনাস্থল ও শহর এলাকায় কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শেখ মাহমুদুর রহমান  জানান হামলাকারীরা মারধরের সময় হুঁিশয়ারি দিয়ে বলেছে ওখানে নৌকার অফিস ছাড়া অন্য কোনো দল ও প্রার্থীর অফিস করা যাবেনা। অন্যথায় ভয়াবহ পরিণতির জন্য প্রস্তুত থাকতে বলে। হামলাকারীরা আহতদের চিকিৎসা জন্য হাসপাতালে নেওয়ার সময়ও বাধা দেয়। এমনকি আহতদের বহনকারী গাড়িতেও হামলা করে ভাংচুর চালায়। তিনি জানান আহতদের চিকিৎসা চলছে। ঘটনার প্রেক্ষিতে বড়হাট এলাকার মৃত হারিছ মিয়ার ছেলে আলীম মিয়া (৩৩), বড়কাপন এলাকার তাহের উল্লার ছেলে সাহেল মিয়া (২৮) ও কাজিরগাঁও এলাকার মৃত ফারুক মিয়ার ছেলে রাজন মিয়া (৩৫)সহ আরও ৮/১০ জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করা হয়। শুক্রবার ২২ ডিসেম্বর বিকেলে এজাহার ভুক্ত ওই ৩ আসামীকে গ্রেফতার করে পুলিশ।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল ইসলাম জানান ওই ঘটনায় দায়েরকৃত মামলার প্রেক্ষিতে এজাহারভুক্ত ৩ জন আসামীদের গ্রেফতার করা হয়েছে। অজ্ঞাত অন্যদেরকেও ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে শুক্রবার বিকেলে মৌলভীবাজার শহরে মৌলভীবাজার-৩ আসনে নৌকা মার্কার প্রার্থীর সমর্থনে কর্মী ও সমর্থকদের শতাধিক মোটরসাইকেলে শোডাউন দিতে দেখা যায়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com