জুড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনী ও মেলা অনুষ্ঠিত

April 20, 2024,

হারিস মোহাম্মদ॥ প্রাণিসম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ  এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজার জেলার জুড়ীতে বৃহস্পতিবার ১৮ এপ্রিল প্রাণিসম্পদ  সেবা সপ্তাহ ও প্রদর্শনী  অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে এক যোগে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন করেন।

জুড়ী উপজেলা প্রশাসন এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে,  প্রাণিসম্পদ ও ডেইরীউন্নয়ন প্রকল্প ( এলডিডিপি) প্রাণী সম্পদ অধিদপ্তর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায়   মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ৪৫ টি স্টলে গরু, ছাগল,ভেড়া হাস, মুরগিসহ বিভিন্ন প্রাণীর প্রদর্শন করা হয়।

আলোচনা সভায় জুড়ী উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং এর সভাপতিত্বে ও নজরুল ইসলাম নয়নের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা, রমা পদ দে।  বিশেষ অতিথির বক্তব্য দেন  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা সুলতানা।

অন্যান্যের মধ্যে বক্ত দেন জুড়ী উপজেলা ডেইরি এসোসিয়েশন সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, ডেইরি উদ্যোক্তা হাবিবুর রহমান, জুড়ী প্রেসক্লাব নির্বাহী সদস্য,   প্রথম আলো প্রতিনিধি কল্যাণ প্রসূন চম্পু,  জুড়ী উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক ইনকিলাব প্রতিনিধি তাজুল ইসলাম,  জড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও মাই টিভি প্রতিনিধি মনিরুল ইসলাম।

৫ টি ক্যাটাগরিতে ১২ জন খামারীকে পুরস্কার দেওয়া হয়। অন্য খামারিদের মধ্যেও পুরস্কার বিতরন করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com