জুড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে ৬ জনের মৃত্যু : কর্তব্যে অবহেলায় ৩ পবিস কর্মকর্তা সাময়িক বরখাস্ত

April 3, 2024,
আব্দুর রব॥ জুড়ীতে বিদ্যুৎ ট্র্যাজেডিতে একই পরিবারের প্রত্যেক সদস্যের মৃত্যুর ঘটনায় কর্তব্যে অবহেলার দায়ে পল্লীবিদ্যুতায়ন সমিতি (পবিস) ৩ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও একজন শিক্ষানবিশ লাইনম্যানকে চাকুরীচ্যুত করেছে। সোমবার আদেশ জারির পরই তা কার্যকর করা হয় বলে নিশ্চিত করেছেন মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির  মহাব্যবস্থাপক এবিএম মিজানুর রহমান।
সাময়িক বরখাস্তকৃত কর্মকর্তারা হলেন- পল্লীবিদ্যুৎ সমিতি বড়লেখা আঞ্চলিক কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) সোহেল রানা চৌধুরী, সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) আশরাফুল হুদা ও পল্লীবিদ্যুৎ সমিতি জুড়ী কার্যালয়ের ইনচার্জ রেজাউল করিম তালুকদার। চাকরিচ্যুত কর্মচারী হলেন- শিক্ষানবিশ লাইনম্যান আশিক আলী।
জানা গেছে, জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ী গ্রামে গত ফেব্রুয়ারি ভোরে পল্লীবিদ্যুতের মেইনলাইন ছিড়ে ঘরের চালে পড়ে আগুন ধরে যায়। আগুন থেকে বাঁচতে ঘর থেকে বরুতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে একই পরিবারের ছয়জনের মর্মান্তিক মৃত্যু ঘটে। নিহতরা হলেন ফয়জুর রহমান (৫০), তার স্ত্রী  শিরি বেগম (৪৫), মেয়ে সামিয়া (১৫ ), সাবিনা (০৯) এবং একমাত্র ছেলে সায়েম উদ্দিন (৭) ঘটনাস্থলেই মারা যান। নিহত ফয়জুর রহমানের অগ্নিদগ্ধ ছোট মেয়ে সোনিয়া আক্তার (৮) পরদিন ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মারা যান।
এই দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) চিফ ইঞ্জিনিয়ার বিশ্বনাথ শিকদারকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে। কমিটির সদস্যরা সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করেন। কমিটির সদস্যদের সুপারিশের পরিপ্রেক্ষিতে চার কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে আরইবি।
পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক এবিএম মিজানুর রহমান বুধবার বিকেলে যুগান্তরকে জানান, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) মানবসম্পদ বিভাগের পরিচালক একরামুল হাসান স্বাক্ষরিত চিঠিতে চার কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আদেশ দেওয়া হয়েছে। আদেশটি পেয়েই তিনি তা কার্যকর করেছেন।
সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com