জুড়ীতে বাবুল আহমেদ বাবুল দাখিল মাদরাসার রাস্তা দখলের অভিযোগ

May 27, 2023,

হারিস মোহাম্মদ॥ জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের কোনাগাঁও গ্রামে অবস্থিত বাবুল আহমেদ বাবুল দাখিল মাদরাসার ছাত্র-ছাত্রীদের যাতায়াতের রাস্তা দখলের অভিযোগ উঠেছে।

সরজমিনে জানা গেছে, ওই গ্রামের মৃত রোয়াব মিয়ার ছেলে কুটি মিয়া ওরফে চড়া মিয়া বৃহস্পতিবার ২৫ মে সকাল ১০ টায় মাদরাসায় যাতায়াতের মুল রাস্তটি বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেয়।

এসময় এলাকাবাসী, মাদরাসার শিক্ষক ও কোমলমতি ছাত্র-ছাত্রীরা প্রতিবাদ জানালে কুটি মিয়া ওরফে চড়াই তাদের দিকে দা নিয়ে হামলা করার জন্য তেড়ে আসে। পরে মাদরাসার শিক্ষক, ছাত্র-ছাত্রী সহ এলাকাবাসী প্রতিরোধ গড়ে তুললে কুটি মিয়া (চড়া) পালিয়ে যায়।

কোনাগাঁও গ্রামের সিরাজ মিয়া, রাহিম মিয়া, রোজিনা বেগম,পারভিন আক্তার, ও মরিয়ম বেগমসহ স্থানীয়রা  জানান, ২০০০ সালে লন্ডন প্রবাসী বিশিষ্ট সমাজ সেবক বাবুল আহমেদ নিজ অর্থায়নে মাদরাসাটি প্রতিষ্ঠা করেন।

একটি প্রভাবশালী কুচক্রী মহলের ইন্দনে কুটি মিয়া (চড়া) ঘটনার দিন সকালে বাঁশের বেড়া দিয়ে মাদরাসায় যাতায়াতের মূল রাস্তাটি বন্ধ করে দেয়। বেড়া দেওয়ার কারণ জানতে চাইলে রাস্তার জায়গা তার বেল পেঁচামেচি করতে থাকে।

এক পর্যায়ের কুটি মিয়া দা নিয়ে হামলা করার জন্য তাদের দিকে তেড়ে আসে। ঘটনাটি জানাজানি হলে আশপাশের লোকজন, মাদরাসার শিক্ষক ও ছাত্র -ছাত্রীরা জড়ো হন। এ সময় উপস্থিত শিক্ষক, ছাত্র,  জনতা প্রতিরোধ গড়ে তুললে কুটি মিয়া স্থান ত্যাগ করে পালিয়ে যায়।

মাদরাসা ছাত্র জামাল মিয়া, ছাত্রী রিনা বেগম জানায়, মাদরাসায় যাতায়াতের একমাত্র রাস্তা এটি। বেড়া দিয়ে রাস্তা বন্ধ করার কারণে মাদরাসা ছুটির পর অনেক জায়গা ঘুরে তাদের বাড়িতে যেতে হয়েছে।

শিক্ষক রাকিব খান, জাকির মিয়া,লিজা আক্তার ও রোজিনা বেগম বলেন, কুটি মিয়া মাদরাসার ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসীর যাতায়াতের একমাত্র রাস্তাটি দীর্ঘদিন থেকে দখলের চেষ্টা চালাচ্ছে।

বৃহস্পতিবার বেড়া দিয়ে দখলের চেষ্টা করে। মাদরাসার প্রতিষ্ঠাতা বাবুল আহমেদ বাবুল লন্ডন থেকে মুঠোফোনে বলেন, ২০০০ সালে কোনাগাঁও গ্রামে দাখিল মাদরাসাটি প্রতিষ্ঠা করি।

মাদরাসাটি প্রচেষ্টার পর পরই নজরুল ইসলাম চৌধুরীর কাছ থেকে দলিলের মাধ্যমে ৪ শতক ভূমি ক্রয় করে মাদরাসায় যাতায়াতের জন্য রাস্তাটি করে দেন।

এ রাস্তাটি দিয়ে গ্রামের মানুষজন চলাচল করেন। একটি কুচক্রী মহলের ইন্দনে বার বার কুটি মিয়া রাস্তা বন্ধসহ দখলের ষড়যন্ত্রে লিপ্ত আছে। তিনি তদন্ত করে মূল চক্রের হোতাসহ চড়া মিয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য আইন প্রয়োগকারী সংস্থার প্রতি দাবি জানিয়েছেন।

 মাদরাসা পরিচালনা কমিটির সদস্য মোঃ মজম্মিল আলী বাদী হয়ে কুটি  মিয়া ওরফে চড়া মিয়ার বিরুদ্ধে জুড়ী থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতির কথাও তিনি জানান।

মুঠোফোনে যোগাযোগ করা হলে জুড়ী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, মাদরসার রাস্তা দখলের কথা শুনেছি। অভিযোগ পেলে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com