জুড়ীতে মামলা দিয়ে হয়রানির প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন

July 4, 2023,

হারিস মোহাম্মদ॥ জুড়ী উপজেলার মনতৈল গ্রামে আব্দুল মতিন ওরফে কুটিমুটি ও আয়া বেগমের করা ভূমিদখল ও চাঁদাবাজির অহেতুক মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয়রা। মঙ্গলবার ৪ জুলাই বিকাল ৩ টায় স্থানীয় মনতৈল বাজারে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভুক্তভোগী মো. ইলিয়াস মিয়া, গিয়াস মিয়া, সিরাজ মিয়া, মজমিল আলী, কাদির মিয়া, আব্দুর রাজ্জাক, জুলেখা বেগম ও মন্তাজ মিয়া প্রমুখ।

তাঁরা অভিযোগ করেন, আব্দুল মতিন ও আয়া বেগম মামলাবাজ প্রকৃতির লোক। মামলা করার পর সমঝোতার কথা বলে তাঁরা বিবাদীদের কাছ থেকে বড় অংকের টাকা চাঁদা দাবি করেন।

নিয়মিত ভূমি দখল ও এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। কেউ তাদের বিরুদ্ধে কথা বললেই ওই ব্যক্তি ও পরিবারের লোকজনের উপর মিথ্যা মামলা দায়ের ও বিভিন্নভাবে নির্যাতন করে।

উপস্থিত লোকজন জানান, ইতোমধ্যে অভিযুক্ত দু’জন ব্যক্তি ভুক্তভোগী ইলিয়াস মিয়া ও তাঁর পরিবারের বিরুদ্ধে ৮ টি, গিয়াস মিয়ার বিরুদ্ধে ২ টি, সিরাজ মিয়ার বিরুদ্ধে ৩ টি, মজমিল আলীর বিরুদ্ধে ৩ টি, আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে ৩ টিসহ মোট ১৯ টি মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করছেন।

ইতোমধ্যে আদালত থেকে ৫ টি মামলায় বেকসুর খালাস দেয়া হয়েছে। এ দু’জন ব্যক্তির হাত থেকে এলাকার সাধারন মানুষকে বাঁচাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আবেদন জানিয়েছেন ভুক্তভোগীরা।

অভিযোগ অস্বীকার করে আব্দুল মতিন ও আয়া বেগম জানান, উদ্দেশ্য প্রণোদিত ভাবে আমাদের সম্মানহানির জন্য কতিপয় ব্যক্তি মিথ্যার আশ্রয় নিয়েছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com