জুড়ীতে সড়কের সরকারি গাছ কেটে নিলেন ইউপি চেয়ারম্যান লেমন

June 30, 2016,

জুড়ী প্রতিনিধি॥ জুড়ী উপজেলার জুড়ী-লাঠিটিলা সড়কের দুই পাশের চারটি গর্জন প্রজাতির সরকারি গাছ আওয়ামী লীগের নেতা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমদ লেমন কেটে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে থেকে।
এলাকাবাসী, সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর সূত্রে জানা গেছে, জুড়ী-লাঠিটিলা সড়কের দুই পাশে বিভিন্ন প্রজাতির বেশ কিছু সরকারি গাছ রয়েছে। ২৬ জুন রোববার গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমদ লেমন শ্রমিকদের দিয়ে গোয়ালবাড়ী বাজার এলাকায় সড়কের দুই পাশ থেকে তিন থেকে সাড়ে চার ফুট বেড়ের চারটি গাছ কাটান। এরপর গাছগুলো খন্ড খন্ড করে গোয়ালবাড়ী ইউপি কার্যালয়ের পুরোনো ভবনের একটি কক্ষে মজুত রাখেন। শাহাব উদ্দিন আহমদ লেমন গোয়ালবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
সরেজমিনে ২৯ জুন বুধবার দুপুরে দেখা গেছে, সড়কের পাশে কাটা গাছের ডালপালা শুকিয়ে পড়ে রয়েছে। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় তিন-চার জন ব্যবসায়ী বলেন, গাছের খন্ডগুলো চেরাইয়ের জন্য সকালের দিকে উপজেলা সদরে করাতকলে নিয়ে যাওয়া হয়েছে। গাছগুলোর বাজার মূল্য দেড় লক্ষাধিক টাকা হবে।
ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমদ লেমন জানান, গোয়ালবাড়ী ইউপি কার্যালয়ের পুরোনো টিনশেডের আধাপাকা ভবনে ইউনিয়ন ভূমি কার্যালয়ের কার্যক্রম চলে। ওই ভবনের সামনের বারান্দায় লাগানো কাঠ নষ্ট হয়ে গেছে। সেখানে ব্যবহারের জন্য সড়কের পাশের চারটি গাছ কাটা হয়েছে। গাছগুলো তিনি বিভিন্ন সময় লাগিয়েছেন বলে দাবি করেন। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নেওয়া হয়েছে কি না জানতে চাইলে তিনি এ ব্যাপারে ‘লেখালেখি’ না করতে এ প্রতিবেদককে অনুরোধ করেন।
সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের কুলাউড়া কার্যালয়ের উপ-বিভাগীয় প্রকৌশলী নাজমুল ওয়াহেদ চৌধুরী জানান, ‘জুড়ী অফিসের ওয়ার্ক অ্যাসিসটেন্ট (কার্য সহকারী) আমাকে ফোনে বলেছেন, সড়কের পাশ থেকে এক ইউপি চেয়ারম্যান নাকি কয়েকটি সরকারি গাছ কেটে নিয়েছেন। তাকে রিপোর্ট করতে বলেছি। তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com