জুড়ীর বাব ব্রিকস ইট ভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা

January 5, 2023,

হারিস মোহাম্মদ॥ জুড়ীতে বাব ব্রিকস নামে ইট ভাটায় সরকার নির্ধারিত আকারের চেয়ে ছোট ইট তৈরি করে বিক্রি হচ্ছিল। ভাটায় মিলে জ্বালানি কাঠের স্তূপ। এ কারণে ভোক্তা অধিদপ্তর ওই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে। মঙ্গলবার ৩ জানুয়ারি বিকেলে এ অভিযান চালানো হয়।

উপজেলার সদর জায়ফরনগর ইউনিয়নের মানিকসিংহ এলাকায় এটি পড়েছে। অভিযানকারী দলের সূত্রে জানা গেছে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে একটি দল মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার দিকে বাব ব্রিকসে অভিযান চালায়। এ সময় জুড়ী থানার পুলিশের একটি দলও সেখানে উপস্থিত ছিল।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আল-আমিন   মুঠোফোনে বলেন, সরকার প্রতিটি ইটের দৈর্ঘ্য ২৪ ও প্রস্থ ১১ সেন্টিমিটার নির্ধারণ করে দিয়েছে। অথচ, বাব ব্রিকসে তৈরি করা ইটের দৈর্ঘ্য প্রায় ২২ ও প্রস্থ ১০ সেন্টিমিটার পাওয়া যায়। সেখানে  ছোট আকারের ইট তৈরি করে ভোক্তাদের ঠকানো হচ্ছিল।

এ  ছাড়া ভাটার পাশে বেশ জ্বালনি কাঠের স্তুপ দেখা যায়। কিন্তু, ইট পোড়ানোর কাজে কাঠ ব্যবহার আইনত নিষিদ্ধ। এ কারণে জরিমানা করা হয়। ভবিষ্যতে আর এ কাজ না করতে প্রতিষ্ঠানের লোকজনকে সতর্ক করে দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com