জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধে যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক স্টেকহোল্ডার সমন্বয় সভা

May 22, 2024,

এহসান বিন মুজাহির॥ শ্রীমঙ্গলে অক্সফ্যাম ইন বাংলাদেশ এর সহায়তায় এবং ব্রেকিং দ্য সাইলেন্স এর উদ্যোগে বাস্তবায়িত আইওয়াশ শীর্ষক প্রকল্পের আওতায় শ্রীমঙ্গলে কমলগঞ্জ এবং মৌলভীবাজার সদর উপজেলার বিভিন্ন সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠান, জনপ্রতিনিধি, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন, চা বাগান নারী চা শ্রমিক ও কিশোরী সংগঠন এবং এবং ইউনিয়ন পরিবার পরিকল্পনা কেন্দ্রের কর্মী, চা বাগান হাসপাতাল কর্মী, জেলা ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপস্থিতিতে স্টেকহোল্ডার সভা মঙ্গলবার ২১ মে সকাল ১১টায় শহরের কলেজ রোডস্থ ব্রেকিং দ্য সাইলেন্স এর শ্রীমঙ্গল প্রকল্প কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

চা-বাগানে জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধ এবং যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক স্টেকহোল্ডার সমন্বয় সভায় সভাপতিত্ব করেন ব্রেকিং দ্য সাইলেন্স এর প্রকল্প সমন্বয়কারী ও অফিস ইনচার্জ পারভেজ কৈরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা মহিলা বিষয়ক অফিসের উপ-পরিচালক শাহেদা আকতার। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি শাহেদা আকতার শ্রীমঙ্গল, কমলগঞ্জ এবং মৌলভীবাজার সদর উপজেলায় বাস্তবায়িত আইওয়াশ প্রকল্প বাস্তবায়নে উনার দপ্তর থেকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের অর্থ সম্পাদক পরেশ কালিন্দি, সাংবাদিক সৈয়দ আমিরুজ্জামান ও শ্রীমঙ্গল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ এহসান বিন মুজাহির।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাতগাওঁ পরিবার পরিকল্পনা কাযালয়ের পরিদর্শক, পরিবার পরিকল্পনা সহকারি মমতা রানী, গিয়াস নগর স্বাস্থ্য কেন্দ্রের পরিকল্পনা সহায়িকা রুপালি পাল, মৌলভী চা বাগান হাসপাতাল এর ইনচার্জ রমাজান আলী, কমলগঞ্জ উপজেলার মাধবপপুর ইউনিয়ন এর পরিবার পরিকল্পনা সহায়িকা রুমি রানী পাল এবং চা বাগান হাসপাতাল এর ইনচার্জ শ্যামল কুমার দেব, নারী ও কিশোরী দলের সভাপতি পাপিয়া বাক্তি ও রাধিকা গোয়ালা।

এসময় শ্রীমঙ্গল, মৌলভীবাজার সদর এবং কমলগঞ্জ উপজেলার ছয়টি চা-বাগানের বিভিন্ন স্বাস্থ্যগত সমস্যা চিহ্নিত করে চা-বাগানে উক্ত সমস্যাগুলোর সমাধানের সাথে সম্পর্কিত সংশ্লিষ্ট সরকারি দপ্তর, স্থানীয় সরকার প্রতিনিধি, চা বাগান কর্তৃপক্ষের কাছে তুলে ধরা এবং চা বাগানের জেন্ডারসহিংসতা, যৌন স্বাস্থ্য ও অধিকার বিষয়ে আলোচনা ও পরিকল্পনা নিধারণ করা হয়। একই সাথে ব্রেকিং দ্য সাইলেন্স এর প্রকল্পের কার্যক্রমে সংশ্লিষ্ট দপ্তর থেকে সকল ধরণের সহযোগিতা করার আশ্বাস প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com