জেন্ডার-ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে ১৬ দিনব্যাপী আন্তর্জাতিক কর্মসূচি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি

December 8, 2022,

পলিরানী দেবনাথ॥ “সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি” এ প্রতিপাদ্য নিয়ে জেন্ডার-ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে ১৬ দিনব্যাপী আন্তর্জাতিক কর্মসূচি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার ৮ ডিসেম্বর র‌্যালিটি সদর হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা ইপিআই ভবনের সামনে গিয়ে শেষ হয়।

পরে মৌলভীবাজার ইপিআই ভবনের কনফারেন্স হলরুমে র‌্যালী পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মৌলভীবাজার জেলার সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ।

এ সময় তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে অনেকাংশেই নারী ও শিশু নির্যাতন কমেছে। বিভিন্ন এনজিও সহ বেসরকারি উন্নয়নধর্মী সংগঠন নারী ও শিশু নির্যাতন বন্ধে তাদের কার্যক্রম প্রসারিত করছেন এবং এগিয়ে আসছেন। বর্তমানে নারী ও শিশু নির্যাতন রোধে আইন প্রয়োগ বেড়েছে। নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে সবাইকে এগিয়ে আসতে হবে।

এছাড়াও সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শাহিদা আক্তার, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক হাবিবুর রহমান, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক খন্দকার মাহবুবুর রহমান, পুলিশ পরিদর্শক আবুল কালাম, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আনোয়ারুল কাদির।

ভিডিও চিত্রপ্রদর্শন এবং এ বিষয়ে বিশদ তুলে ধরেন প্যাথফাইন্ডার ইন্টারন্যাশনালে জেলা প্রোগ্রাম অফিসার মো: সোহেল রানা। সঞ্চালনা করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: মোহাম্মদ রবিউস সানি।

এসময় উপস্থিত ছিলেন পিএইচডির প্রকল্প সমন্বয়কারী রেজাউল করিম ভূঁইয়া, ২৫০শয্যা হাসপাতালের নার্স, পরিবার পরিকল্পনা পরিদর্শক, এনজিও প্রতিনিধি, স্বেচ্ছাসেবী, এনসিটিএফএর সদস্য,প্যাথফাইন্ডার ও পিএইচডির কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানটি ইউএসএআইডি, সুখী জীবন,প্যাথফাইন্ডার ইন্টারন্যাশনাল আয়োজন করে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com