জেলা পরিষদ নির্বাচন-২০১৬ মৌলভীবাজারে ত্রিধারায় বিভক্ত আওয়ামীলীগ

December 27, 2016,

হোসাইন আহমদ॥ রাত পুহালেই সারাদেশের ন্যায় মৌভলীবাজার জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে নির্বাচন কমিশন থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ১৫টি কেন্দ্রে এক যোগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৯৫৬টি ভোট গ্রহণ করা হবে। শেষ সময়ে প্রার্থীরাও বসে নেই। কাকডাকা ভোর থেকে মধ্যরাত পর্যন্ত চলছে তাদের শেষমেশ প্রচারণা। জেলার প্রত্যান্ত অঞ্চলে চড়িয়ে ছিটিয়ে থাকা ভোটারদের মন যোগাতে নানা কৌশল অবলম্বন করছেন প্রার্থীরা। ইলেক্ট্রোরাল পদ্ধতিতে নির্বাচন হওয়ায় ভোটারদের সংখ্যাও হাতে গুনা। চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মধ্যে অল্প ভোটের মধ্যেই যে কেউ নির্বাচিত হবেন এমন ধারণা এলাকার অভিজ্ঞ নির্বাচন বিশ্লেষকদের। তবে আওয়ামীলীগ ত্রিধারায় বিভক্ত হওয়ায় চেয়ারম্যান পদটি হারাতে পাওে ক্ষমতাশীন এদল। এনিয়ে সাধারণ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুর রহমান (চশমা), সাবেক সংসদ সদস্য ও ঠিকানা মিডিয়া গ্রুপের চেয়ারম্যান এম এম শাহীন (আনারস), আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী যুক্তরাজ্য আওয়ামীলীগ সহ-সভাপতি এম, এ রহিম শহীদ (মোটরসাইকেল), সাংবাদিক বকশি ইকবাল আহমদ (ঘোড়া), আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী যুক্তরাজ্য সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিন সাবুল (প্রজাপতি) ও ঐক্যবদ্ধ নাগরিক ফোরামের চেয়ারম্যান সুয়েল আহমদ (তালগাছ) প্রতিদ্বন্ধীতা করছেন।
এ নির্বাচনে জেলার সাধারণ ভোটারদের ভোট প্রয়োগের ক্ষমতা না থাকলেও ফলাফলের অপেক্ষায় রয়েছেন তারা। দিন যত ঘনাচ্ছে তাদের আগ্রহ তথ বাড়ছে। জেলায় ২১টি পদে প্রতিদ্বন্ধীতা করছেন ১১৪ প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৬, সাধারণ সদস্য পদে ৮৬ ও সংরক্ষিত মহিলা পদে রয়েছেন ২২ জন। তবে জেলাবাসীর নজর রয়েছে চেয়ারম্যান প্রার্থীর দিকে। কে হচ্ছেন জেলা পরিষদের আগামী দিনের কান্ডারী এনিয়ে অপেক্ষার প্রহর গুণছেন তারা। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র চলছে চুল ছেড়া বিশ্লেষণ।
চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থীর মধ্যে ক্ষমতাশীন দল আওয়ামীলীগ এর রয়েছেন আলহাজ্ব আজিজুর রহমান (চশমা), যুক্তরাজ্য আওয়ামীলীগ সহ-সভাপতি এম, এ রহিম শহীদ (মোটরসাইকেল) যুক্তরাজ্য সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিন সাবুল (প্রজাপতি)। এদের মধ্যে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী সাবেক জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব আজিজুর রহমান (চশমা)। ৩জনই যে কোন মূল্যে বিজয়ের মালা চিনিয়ে আনতে মরিয়া। তাদের মধ্যে কোন সমোঝতা না হওয়া চেয়ারম্যান পদে বিজয়ী হতে পারেন অন্য কেউ এমন ধারণা সচেতন মহলের। অন্য ৩ জন প্রার্থী হচ্ছেন সাবেক সংসদ সদস্য ও ঠিকানা মিডিয়া গ্রুপের চেয়ারম্যান এম এম শাহীন (আনারস), সাংবাদিক বকশি ইকবাল আহমদ (ঘোড়া), ঐক্যবদ্ধ নাগরিক ফোরামের চেয়ারম্যান সুয়েল আহমদ (তালগাছ) এদের মধ্যে সুবিধাজন অবস্থানে রয়েছেন সাবেক জেলা বিএনপির সহ-সভাপতি এম এম শাহিন। বিএনপির দলীয় কোন প্রার্থী না থাকায় বিএনপি ঘরনার ও দল নিরপেক্ষ ভোটারদের ভোট পাবেন বলে ধারণা করছেন এ জেলার বিশিষ্টজনরা। অতিথের ব্যক্তিগত গুড ইমেজে ভোটের পাল্লায় এগিয়ে তিনি। তারা আরো বলেন, আওয়ামীলীগের দলীয় কোন্দ্রলের কারণে ত্রিধারায় বিভক্ত হবে তাদের ঘরনার ভোট। আর এই সুযোগকে কাজে লাগিয়ে বিজয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে সাবেক জেলা বিএনপির সহ-সভাপতি এম এম শাহিনের। নির্বাচক বিশ্লেষকদের পরামর্শ ক্ষমতশীন দল বিজয়ী হতে হলে তাদের মধ্যে ঐক্য প্রয়োজন। দলের মনোনীত প্রার্থীকে সমর্থন দিয়ে উনার সাথে সকলের কাজ করা। তাহলেই আলোর মুখ দেখতে পারতে ক্ষমতাশীন দল।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com